ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কচুক্ষেত হাটে ক্রেতার ভিড়, গরুর দামও চড়া

সিনিয়র করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
কচুক্ষেত হাটে ক্রেতার ভিড়, গরুর দামও চড়া

ঢাকা : শেষ দিনে কোরবানির জন্য পশু কেনার হিড়িক পড়েছে রাজধানীর বিভিন্ন হাটে। কচুক্ষেত হাটে শনিবার (৯ জুলাই) শেষ দিনের বেচা-কেনায় ব্যস্ত ক্রেতা-বিক্রেতারা।

হাটে ক্রেতাদের ব্যাপক ভিড় লক্ষ্য করা গেছে। তাদের সঙ্গে কথা বলে গরুর দাম চড়া বলেও জানা গেছে। গত দুদিনের চেয়ে শনিবার দাম কিছুটা চড়া বলে স্বীকার করেছেন বিক্রেতারাও।

জানা গেছে, সকাল থেকে ক্রেতা বাড়তে থাকায় দুপুরের দিকে কোরবানি পশুর মূল্য বাড়িয়ে দিয়েছেন বিক্রেতারা। ফলে বেশি দামেই কোরবানির জন্য পশু কিনতে হচ্ছে ক্রেতাদের।

নাটোর থেকে আসা গরু ব্যাপারী ফারুক মিয়া জানালেন, হাটে যারা আসছেন, কেউ খালি হাতে ফিরছেন না। তিনি বলেন, দাম কিছুটা বাড়তি থাকলেও সবাই গরু কিনে নিয়ে যাচ্ছেন। এখানে থেকে অন্য হাটের উদ্দেশ্যে কেউ যাচ্ছেন না। শুধু তাই নয়, বড় সাইজের গরু বিক্রি করেও ব্যাপারীরা বেশ লাভবান হচ্ছেন বলেও তিনি উল্লেখ করেন।

পাবনা থেকে আসা গরু বেপারী পান্না মিয়া বলেন, গত তিন-চারদিন লস করে গরু বিক্রি করতে হয়েছে। শুক্রবার রাত থেকে ভালো দাম পাওয়া যাচ্ছে। এতে ক্ষতি কিছুটা পুষিয়ে নেওয়া যাচ্ছে।

৩০ গরু নিয়ে এসেছিলেন পান্না মিয়া। ১৫টি গরু বিক্রি করেছেন লসে। শুক্রবার মধ্যরাত থেকে দাম বাড়তি হওয়ায় বাকি ১৫টি গরুতে তার লাভ উঠেছে।

একই কথা বললেন সিরাজগঞ্জের বেলকুচি থেকে আসা গরু ব্যবসায়ী সুমন মিয়া। ৯টি গরু নিয়ে এসেছিলেন তিনি। প্রথমে কম মূল্যে বিক্রি করলেও শুক্রবার মধ্যরাত থেকে দাম বাড়ায় ক্ষতি পোষাতে পারছেন তিনি।

ক্রেতা সাধারণের সঙ্গে কথা বলেও দাম বাড়তির বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। কচুক্ষেত হাট থেকে গরু কেনা কাজীপাড়া এলাকার শওকত মিয়া জানান, সকালে গরু কিনতে এসে ঘুরেছেন অনেক্ষণ। ব্যাপারি বাড়তি দাম চাইছেন। অনেক্ষণ ধরে বেছে দেখে সাধ্যের মধ্যে গরু কিনে বাড়ি ফিরছেন তিনি।

হাট সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রথম কদিন তেমন ক্রেতা পাওয়া যাচ্ছিল না। গত দুদিন ধরে হাটে ক্রেতা বাড়তে শুরু করে। শুক্রবার রাত থেকে হাটে ক্রেতার ভিড় হতে শুরু করে। প্রথম দিনে তেদন বেচা-বিক্রি না হওয়ায় ব্যাপারীরা ক্ষতির সম্মুখীন হয়েছিলেন। গতরাত থেকে গরুর মূল্য বৃদ্ধি পাওয়ায় ক্ষতি পুষিয়ে নিতে পারছেন।

বাংলাদেশ সময় : ১৬০৩ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
এসএমএকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।