ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাতিল বগির টিকিট বিক্রির দায় রেলের: সহজ ডটকম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, জুলাই ১২, ২০২২
বাতিল বগির টিকিট বিক্রির দায় রেলের: সহজ ডটকম ফাইল ছবি

ঢাকা: জামালপুর এক্সপ্রেস ট্রেনের নির্ধারিত বগি না থাকলেও সে বগির টিকিট বিক্রির অভিযোগ ওঠে সহজ ডটকমের বিরুদ্ধে। সে বিষয়ে জানতে প্রতিষ্ঠানের জনসংযোগ কর্মকর্তা ফরহাত হোসেনকে ফোন করা হয়।

কিন্তু তিনি সাড়া দেননি।

অভিযোগের বিষয়ে প্রতিবেদন প্রকাশের পরে ফরহাত হোসেন বাংলানিউজের প্রতিবেদকের সঙ্গে ফোনে কথা বলেছেন। পুরো ঘটনার জন্য তিনি দায় চাপিয়েছেন রেলওয়ের ওপর।

তিনি বলেছেন, মূলত ট্রেনের কোনো বগি বাতিল বা যোগ করতে হলে রেলওয়ে আমাদেরকে অফিসিয়ালি জানায়। তার পরিপ্রেক্ষিতে আমরা বগি বা সিট যোগ করি বা বাতিল করি। রেলওয়ের নির্দেশনার বাইরে যাওয়ার সুযোগ আমাদের নেই।

তিনি দাবি করেন, যে বগিটির টিকিট বিক্রি করা হয়েছে, সেই বগি বাতিলের বিষয়ে আমাদের আগে থেকে জানায়নি রেলওয়ে। সেজন্য আমরা টিকিট বিক্রি করেছি।

বগিটিতে ৭০ জন যাত্রী টিকিট কেটেছিলেন। তাদের টিকিট রিফান্ড করা হয়েছে এবং বগিটির টিকিট বিক্রি বাতিলের অর্ডার রেলওয়ের পাঠানোর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান এ জনসংযোগ কর্মকর্তা।  

এর আগে যাত্রীদের এমন বিড়ম্বনায় ফেলার জন্য কমলাপুর রেল স্টেশন কর্তৃপক্ষ দায়ী করে সহজ ডটকমকে।  

কমলাপুর রেল স্টেশন কর্তৃপক্ষ বলছে, ওই বগি চলাচলের অনুমতি নেই। কিন্তু বিষয়টি না জেনে সহজ ডটকম টিকিট বিক্রি করেছে।

কমলাপুর রেল স্টেশনের মাস্টার আফসার উদ্দিন বলেন, এ বগি চালানোর অর্ডারই ছিল না। ৯ তারিখ পর্যন্ত অর্ডার ছিল, তখন পর্যন্ত বগি চলাচল করেছে। ১০ তারিখ বন্ধের পরে আগামী ১৪ জুলাই পর্যন্ত ওই বগি চলাচলের অর্ডার হয়নি।  

সহজ ডটকম আগের মতোই ঈদের পরেও একইভাবে ট্রেন চলবে মনে করে টিকিট বিক্রি করেছে বলে মন্তব্য করেন স্টেশন মাস্টার আফসার।

রেলওয়ের না সহজেরই ভুল হয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, ‘সহজের মিসটেক এটা। ওরা মনে করেছে, শিওর না হয়ে এটা করেছে। ’

তবে ট্রেনের পরিচালক জানান, বগি থাকলেও সেটা অকেজো।

প্রসঙ্গত, মঙ্গলবার (১২ জুলাই) জামালপুর এক্সপ্রেস ট্রেনটি জামালপুরের উদ্দেশে ছেড়ে যায়। তবে তার কিছু আগে ঢাকার কমলাপুর রেল স্টেশনে ঘোষণা করা হয়, জামালপুর এক্সপ্রেসের একটি বগি যাবে না।

এসময় অ্যানাউন্সার যাত্রীদের সে বগিতে যারা টিকিট করেছেন তাদের টাকা ফেরত নেওয়ার অনুরোধ জানান।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, জুলাই ১২, ২০২২ 
এনবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।