ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঘরে ইদুরের গর্তে মিলল ১২ গোখরা সাপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৭ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
ঘরে ইদুরের গর্তে মিলল ১২ গোখরা সাপ

সাভার (ঢাকা): ঢাকার ধামরাইয়ে একটি বসতঘর থেকে বাচ্চাসহ ১২টি বিষধর গোখরা সাপ উদ্ধার করা হয়েছে। স্থানীয়রা সাপগুলো পিটিয়ে মেরে ফেলেছে।

মঙ্গলবার (১২ জুলাই) বিকালে এ তথ্য জানিয়েছেন উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নের বারবাড়িয়া গ্রামের মোস্তফা মিয়া। তার ঘর থেকেই গত ০৯ জুলাই থেকে সাপগুলো বের হতে থাকে।

মোস্তফা মিয়া জানান, তার মাটির মেঝের ঘরে বহুদিন ধরেই ইঁদুরের গর্ত ছিল। ঈদের আগের দিন রাতে প্রথমে একটি সাপ দেখতে পান তার পরিবারের সদস্যরা। সেদিন একটি গর্তের মুখ বন্ধ করে রাখেন। পরে ঈদের দিন রাতে ফের ঘরের ফ্রিজের পাশের গর্তের মুখে একটি সাপের মুখ দেখতে পান তারা। সেটি বের হলে পিটিয়ে মারা হয় সেদিনই। এরপর আরেকটি বের হয়। সেটাকেও মেরে ফেলা হয়। এরপর গর্ত খুরতেই একে একে ১০টি সাপের বাচ্চা বের হয় ও একটি বড় সাপ বের হয়। সবগুলো সাপকে আতঙ্কে মেরে ফেলে স্থানয়ীরা।

পরিবারের সদস্য আলমগীর হোসেন বলেন, রাতে মাটি খুঁড়ে ১১টি আর পরেরদিন আরেকটি সাপ বের করে মারা হয়েছে। এছাড়া ২২টি সাপের ডিমের খোলসও পেয়েছি। আমাদের ধারণা আরও সাপ থাকতে পারে। এখন বাড়িতে থাকতেই আতঙ্ক লাগছে।

ধামরাই উপজেলা বন কর্মকর্তা মো. মোতালিব-আল-মোমিন বলেন, আমরা বিষয়টি জানি না। জানলে তো ব্যবস্থা নেওয়া যেতো। এরপর যদি সাপ বের হয় আমরা খবর পেলে দ্রুত সেগুলো উদ্ধারে ব্যবস্থা নেব।


বাংলাদেশ সময়: ০১২৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
এসএফ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।