ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

সরকারি চাকরির দাবিতে আবার অনশনে ঢাবির সাবেক দৃষ্টি প্রতিবন্ধী ছাত্র

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
সরকারি চাকরির দাবিতে আবার অনশনে ঢাবির সাবেক দৃষ্টি প্রতিবন্ধী ছাত্র

ঝিনাইদহ: সরকারি চাকরির দাবিতে আবার আমরণ অনশন শুরু করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দৃষ্টি প্রতিবন্ধী ছাত্র শাহীন আলম।  

রোববার (১৭ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত ঝিনাইদহ শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এ কর্মসূচি শুরু করেন তিনি।

দৃষ্টি প্রতিবন্ধী শাহীন আলম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স শেষ করেছেন। এছাড়াও তিনি দেশে-বিদেশে দৃষ্টি প্রতিবন্ধীদের বিনামূল্যে অনলইনে কম্পিউটার প্রশিক্ষণ দিয়ে আসছেন। তার শিক্ষার্থীর সংখ্যা ২৩৯ জন। তিনি তার যোগ্যতা অনুযায়ী প্রধানমন্ত্রীর কাছে সরকারি চাকরির দাবি জানিয়েছেন। দাবি মেনে না নেওয়া পর্যন্ত মৃত্যু হলেও অনশন চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন তিনি।  

আরও পড়ুন: চাকরি না হওয়া পর্যন্ত পানিও খাবেন না ঢাবির দৃষ্টি প্রতিবন্ধী ছাত্র শাহীন

এর আগে গত ০৯ মে ঝিনাইদহ কেন্দ্রীয় শহীদ মিনারে একই দাবিতে আমরণ অনশন শুরু করেছিলেন তিনি। খবর পেয়ে জেলা প্রশাসক তাকে আশ্বাস্ত করলে কর্মসূচি স্থগিত করেছিলেন শাহীন। এর প্রায় ৬৬ দিনেও তার দাবির ব্যাপারে কোনো পদক্ষেপ না দেখে আবার একই দাবি নিয়ে অনশন কর্মসূচি পালন করছেন তিনি।

দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থী শাহীন আলম বাংলানিউজকে বলেন, আমার যোগ্যতা অনুযায়ী প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে চাকরি না দেওয়া পর্যন্ত মৃত্যু হলেও আমরণ অনশন ভঙ্গ করব না।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।