ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

রেলের ভবন দখল করে পরিবার নিয়ে থাকেন কর্মচারী

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
রেলের ভবন দখল করে পরিবার নিয়ে থাকেন কর্মচারী

নীলফামারী: এবার নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ের সিলগালা করে রাখা পুরনো পিডব্লিউআই অফিস ও ৪টি গোডাউন ঘর দখলের অভিযোগ পাওয়া গেছে একই অফিসের এক কর্মচারীর নামে। তিনি পিডব্লিউ অফিসের ওয়েম্যান মোল্লা মো. বোরহান উদ্দিন।

 

এ ঘটনায় সৈয়দপুর রেলওয়ের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) মো. সুলতান মৃধা গত ২৫ জুন সৈয়দপুর রেলওয়ে ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (কার্য) বরাবর লিখিত অভিযোগ করেছেন। আর এ অভিযোগের অনুলিপি রেলওয়ের বিভিন্ন ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর দেওয়া হয়েছে।

এদিকে, রেলের একজন কর্মচারীর প্রকাশ্য দখলবাজির ঘটনায় রেলওয়ে শহর সৈয়দপুরে রেলওয়ে অঙ্গনে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

খোঁজ নিয়ে জান গেছে, গত প্রায় তিন বছর আগে শহরের স্টেশন এলাকায় বাংলাদেশ রেলওয়ে সৈয়দপুরের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলীর (পথ) একটি নতুন অফিস নির্মাণ করা হয়েছে। আর শহরের স্টেশন রোডে রেলওয়ে মাঠের সামনে অবস্থিত পিডব্লিউয়ের পুরনো অফিস ও চারটি গোডাউন ঘর সিলগালা করে রাখা হয়। এসব গোডাউনে রেলওয়ে কিছু মালামাল মজুদ ছিল। পিডব্লিউ অফিসের পাশে রয়েছে রেলওয়ের পরিদর্শক বিশ্রামাগার। আর সেটি দেখভালের জন্য নির্দিষ্ট  লোকবল রয়েছে।

লিখিত অভিযোগে জানা যায়, সিলগালা করে রাখা রেলওয়ের পুরনো পিডব্লিউ অফিস ও চারটি গোডাউন ঘরের প্রতি লোলুপ দৃষ্টি পড়ে একই অফিসের কর্মচারী মোল্লা মো. বোরহান উদ্দিনের। তিনি পূর্ব পরিকল্পনা অনুযায়ী গত তিন মাস আগে পিডব্লিউ অফিস ও চারটি গোডাউন ঘরের সিলগালা প্রকাশ্যে ভেঙে সে সব দখলে নেন। পরে তিনি সেখানে পরিবার পরিজন নিয়ে বাস করতে থাকেন।  

এ বিষয়ে মোবাইল ফোনে কথা হয় রেলওয়ে ওয়েম্যান মোল্লা বোরহান উদ্দিনের সঙ্গে। তিনি সাবেক পিডব্লিউ অফিস ও চারটি গোডাউন ঘর নিজের দখলে নিয়ে আবাসিক হিসেবে বসবাসের সত্যতা স্বীকার করেন। তিনি বলেন, ওগুলো আমার নামে বরাদ্দ দেওয়ার জন্য রেলওয়ের ঊর্ধ্বতন উপ-সহকারী (কার্য) বরাবরে আবেদন করেছি। আশা করি, শিগগিরই বরাদ্দ পাব।  

তিনি আরও জানান, পুরনো পিডব্লিউ অফিস ও গোডাউন ঘরগুলো সিলগালা করে রাখায় সে সব নেশাখোরদের আখড়ায় পরিণত হয়েছিল। তারা প্রধান ফটকের লোহার গেটসহ গোডাউনে বিভিন্ন মালামাল রাতের আঁধারে চুরি করে নিয়ে যায়। পরে পিডব্লিউ স্যারের নির্দেশে আমি লোহার গেট বানিয়ে দেখভাল করে আসছি।

সৈয়দপুর রেলওয়ের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) মো. সুলতান মৃধা সিলগালা করা পুরনো অফিস ও চারটি গোডাউন ঘর তার আন্ডারস্টাফ (ওয়েম্যান) মো. মোল্লা বোরহান উদ্দিন যে দখল করে আছেন তা স্বীকার করেন। এ ঘটনায় রেলওয়ে আইডব্লিউ বরাবরে লিখিত অভিযোগ করা হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।