ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কৃষিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সম্মাননা পাচ্ছে ১৩ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
কৃষিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সম্মাননা পাচ্ছে ১৩ জন ফাইল ছবি

ঢাকা: কৃষিক্ষেত্রে অবদানের জন্য প্রথমবারের মতো ১৩ জনকে সম্মাননা দিচ্ছে কৃষি মন্ত্রণালয়।

মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে সচিবালয়ে কৃষি মন্ত্রণালয় আয়োজিত এক সংবাদ সম্মেলনে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এ তথ্য জানান।

   

সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, কৃষি মন্ত্রণালয় থেকে প্রথমবারের মতো কৃষিক্ষেত্রে গুরুত্বপূর্ণ ব্যক্তি (এআইপি) সম্মাননা দেওয়া হচ্ছে। ২০১৯ সালে (এআইপি) এ সংক্রান্ত নীতিমালা প্রণীত হয়েছে। তার আলোকে প্রথমবার ২০২০ সাল থেকে দেওয়া হচ্ছে এই সম্মাননা।

বুধবার (২৭ জুলাই) সকাল ১০টায় রাজধানীর ওসমানী মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে ২০২০ সালের এআইপি পুরস্কার দেওয়া হবে। ২০২১ সালের এআইপি নির্বাচনের কাজ চলমান রয়েছে।

মোট পাঁচটি পৃথক ক্যাটাগরিতে এবার ১৩ জনকে সম্মাননার জন্য নির্বাচন করা হয়েছে। তাঁরা হলেন অধ্যাপক লুৎফুল হাসান, আতাউস সোপান মালিক, সৈয়দ আবদুল মতিন, আলীমুছ ছাদাত চৌধুরী, মো. সেলিম রেজা, মো. মেহেদী আহসান উল্লাহ চৌধুরী, মো. মাহফুজুর রহমান, মো. বদরুল হায়দার ব্যাপারী, মো. শাহবাজ হোসেন খান, মো. সামছুদ্দিন, মো. জাহাঙ্গীর আলম শাহ, নুরুন্নাহার বেগম ও শাহজাহান আলী বাদশা।

বাংলাদেশ সময়: ১৬ ১৬ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
আরকেআর/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।