ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানিলন্ডারিং সংক্রান্ত সব অভিযোগ তদন্ত করতে পারবে দুদক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
মানিলন্ডারিং সংক্রান্ত সব অভিযোগ তদন্ত করতে পারবে দুদক দুদক কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক

ঢাকা: হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী দুর্নীতি দমন কমিশন (দুদক) নিজেদের তফসিলভুক্ত মানি লন্ডারিং সংক্রান্ত সব অভিযোগ তদন্ত করতে পারবে। দুদক কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক এ তথ্য জানিয়েছেন।

মঙ্গলবার (২৬ জুলাই) রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে নিজ কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

মো. জহুরুল হক বলেন, দুদক এখন থেকে তফসিলভুক্ত মানি লন্ডারিং সংক্রান্ত যে কোন অভিযোগ তদন্ত করতে পারবে। এখন আর আইনি বাধা নেই, সম্প্রতি উচ্চ আদালতের রায় আমরা হাতে পেয়েছি, তাতে বলা আছে, দুদক তাদের তফসিল অনুযায়ী সব পারবে।

তিনি আরও বলেন, মানিলন্ডারিং প্রতিরোধ আইনে ২৭টি অপরাধের কথা বলা হয়েছে। এতদিন এর মধ্যে মাত্র একটি অপরাধের অনুসন্ধান ও তদন্ত করতে পারত দুদক। ২০১৭ সালে এ বিষয়ে মামলা ও হাইকোর্টের পর্যবেক্ষণ আছে। সর্বশেষ গত ২৬ ফেব্রুয়ারি আরেকটি মামলার পরিপ্রেক্ষিত হাইকোর্ট আদেশ দিয়েছেন। আপনারা হয়ত বলবেন, মানিলন্ডারিং বিষয়ে পার্লামেন্টে আইন সংশোধন করা হয়েছে। হাইকোর্ট তার আদেশে সেটাও বলেছেন। আর সংবিধানের ১১১ ও ১১২ অনুচ্ছেদ অনুযায়ী উচ্চ আদালতের আদেশ আমাদের মানতেই হবে। আমরা মানতে বাধ্যও।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।