ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

ইতালির ভিসা পেতে দেরি হওয়ার কারণ জানাল দূতাবাস

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
ইতালির ভিসা পেতে দেরি হওয়ার কারণ জানাল দূতাবাস

ঢাকা: ইতালির ভিসা পেতে দেরি হওয়ার কারণ ব্যাখ্যা দিয়েছে ঢাকার দেশটির  দূতাবাস।  মঙ্গলবার (৩০ এপ্রিল) দূতাবাস থেকে বিস্তারিত ব্যাখ্যা দেওয়া হয়।

এতে উল্লেখ করা হয়, ভিসা আবেদনের সংখ্যা কোভিড মহামারির আগে সময়ের তুলনায় তিনগুণেরও বেশি এবং ২০২২ সালের তুলনায় দ্বিগুণেরও বেশি। গড়ে ৪টির মধ্যে একটি আবেদনের সাথে জাল নথি বা অনিয়মিত নুল্লা ওস্তা রয়েছে৷ এই পরিস্থিতির কারণে, দূতাবাসকে অতিরিক্ত চেকের দায়িত্ব দেওয়া হয়েছে যা প্রকৃত আবেদনকারীদের প্রক্রিয়াটিকেও ধীর করে দিচ্ছে।

আমরা ভিসা আবেদনকারীদের একটি সাবলীল সেবা দেওয়ার জন্য পদক্ষেপ নিচ্ছি। দূতাবাসের ভিসা বিভাগটি সম্প্রতি একটি নতুন এবং বড় জায়গা নিয়েছে৷ কিছু অতিরিক্ত কর্মীও প্রত্যাশা করা হয়েছে। ঢাকায় ইতালির জন্য ভিএফএস ভিসা আবেদন কেন্দ্রটি বৃহত্তর এবং আরও দক্ষ প্রাঙ্গণে স্থানান্তরিত হয়েছে।

২০২৩ সালে দূতাবাস দ্বারা প্রক্রিয়াকৃত ভিসা আবেদন ২০ শতাংশ বেড়েছে। আমরা কোনো ধরনের অযৌক্তিক বিলম্বের জন্য দুঃখিত এবং আবেদনকারীদের এটা বোঝার জন্য ধন্যবাদ।

যেসব ভিসা আবেদনকারীদের তাদের পাসপোর্ট ফেরত প্রয়োজন, তারা আবেদনের মাধ্যমে প্রত্যাহার করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, এপ্রিল ৩০ ২০২৪
টিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।