ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

শাবিপ্রবি ছাত্র বুলবুল হত্যার দায় স্বীকার আবুলের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
শাবিপ্রবি ছাত্র বুলবুল হত্যার দায় স্বীকার আবুলের

সিলেট: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ছাত্র বুলবুল আহমদ (২২) হত্যার দায় স্বীকার করে স্বীকারোক্তি দিয়েছেন গ্রেফতার আবুল হোসেন (১৯)।

বুধবার (২৭ জুলাই) বিকেল পৌনে ৫টার দিকে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-২ আদালতে তাকে হাজির করা হলে বিচারক সুমন ভূঁইয়া তার জবানবন্দি রেকর্ড করেন।

মামলার তদন্ত কর্মকর্তা এসএমপির জালালাবাদ থানার উপপরিদর্শক (এসআই) দেবাশীষ দেব বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, বুলবুল হত্যা মামলায় গ্রেফতার ৩ আসামির মধ্যে আবুলকে বুধবার বিকেলে আদালতে হাজির করা হয়। তিনি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। জবানবন্দি রেকর্ড শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

আদালত সূত্র জানায়, বুলবুল হত্যার ঘটনায় মোট ৫ জনকে আটক করা হয়েছে। ঘটনার পরপরই মঙ্গলবার ভোরে ৩ জনকে আটক করা হয়। তারা হলেন—ইউনিভার্সিটি সংলগ্ন টিলারগাঁও এলাকার বাসিন্দা বরিশাল জেলার বাঘাইল আটগল জারা গ্রামের জিন্নাত আলী মৃধার ছেলে ইব্রাহিম খলিল (২৭), সিলেট সদরের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সংলগ্ন টিলারগাঁওয়ের লিলু মিয়ার ছেলে শরিফ (১৮) ও একই এলাকার আনিছ আলীর ছেলে আবুল হোসেন (১৯)।

তাদের মধ্যে আবুল হোসেন গত রাতে পুলিশের কাছে হত্যার বর্ণনা দেন এবং হত্যাকাণ্ডে ব্যবহৃত চাকু ও নিহতের মোবাইল ফোন উদ্ধার করা হয়। এছাড়া হত্যার ঘটনায় সরাসরি জড়িত টিলারগাঁও এলাকার গোলাব আহমদের ছেলে কামরুল আহমদ (২৯) ও একই এলাকার মৃত তছির আলীর ছেলে মো. হাসানকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে আটক শরীফ ও ইব্রাহিমের এ হত্যাকাণ্ডে কোনো সংশ্লিষ্টতা নেই বলে জানান এসএমপির উপ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ। তাদের অভিভাবকদের হেফাজতে ছেড়ে দেওয়া হবে।

পুলিশ কর্মকর্তা আরও বলেন, এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন বাদী হয়ে মঙ্গলবার জালালাবাদ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে।

গ্রেফতারদের নিয়ে বুধবার দুপুরে সংবাদ সম্মেলন করেন এই কর্মকর্তা। তখন তিনি বলেন, স্রেফ ছিনতাই করতে গিয়ে বুলবুলকে খুন করা হয়। তার সঙ্গে থাকা বান্ধবী মর্জিয়া আক্তার ঊর্মি নির্দোষ।

গত সোমবার (২৫ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বিশ্ববিদ্যালয়ের পাশে গাজীকালুর টিলায় বান্ধবীসহ বেড়াতে গিয়ে ছুরিকাঘাতে খুন হন শাহজালাল বিজ্ঞান ও প্রযক্তি বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী বুলবুল আহমেদ (২২)।

বুলবুলের বাড়ি নরসিংদী সদরের নন্দীপাড়া গ্রামে। তিনি বিশ্ববিদ্যালয়ের শাহপরান হলের ২১৮ নম্বর কক্ষে থাকতেন এবং লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
এনইউ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।