ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাণীশংকৈলে সহিংসতা: ১৮ ঘণ্টাতেও মেলেনি সেই শিশুর মরদেহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
রাণীশংকৈলে সহিংসতা: ১৮ ঘণ্টাতেও মেলেনি সেই শিশুর মরদেহ

ঠাকুরগাঁও: নিজের কোনো বসতভিটা নেই। সরকারের দেওয়া ঘরে থাকি।

আগে ঝালুমড়ির দোকান করতাম। অসুস্থতার কারণে এখন সেটাও করতে পারছি না। অন্যের বাড়িতে কাজ করে কোনো মতে সংসার চালাই। গতকাল ভোট কেন্দ্রে আমিও ছিলাম ফলাফল জানার জন্য। হট্টগোল হওয়ার পর এসে দেখি আমার কলিজার টুকরার মাথার খুলি নেই। তখন আর ঠিক থাকতে পারিনি। আমি জ্ঞান হারিয়ে ফেলি।

আমার বউ অসুস্থ হয়ে যায়। এখনও আমি এ শোক নিতে পারছি না। বাবা হয়ে কিভাবে সন্তানের লাশ বহন করব আমি! আমার মেয়ের অনেক কষ্ট হয়েছে। কতো সময় চলে গেল এখনও আমার মেয়ের লাশটা পেলাম না। আমি আমার মেয়ের চেহারা না দেখে থাকতে পারিনি। এ শোক কিভাবে সহ্য করব আমি? আমার নিষ্পাপ মেয়ের কি অপরাধ ছিল?

হাসপাতালের বিছানায় বসে এভাবেই কান্নারত অবস্থায় কথাগুলো বলছিলেন নিহত শিশুটির বাবা বাদশাহ মিয়া।

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় ইউপি নির্বাচনে ভোটগ্রহণ ও গণনা শেষে দুই পক্ষের উত্তেজনার জেরে সৃষ্ট সহিংসতার ঘটনায় পুলিশের গুলিতে আট মাস বয়সী সুরাইয়া আক্তার নামে এক শিশুর মৃত্যু হয়। নিহত শিশুটি ছিল বাদশাহ মিয়ার তৃতীয় সন্তান।

বুধবার (২৭ জুলাই) সন্ধ্যা ৭ টার দিকে উপজেলার বাচোর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ভাংবাড়ি ভি এফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

বাদশাহ মিয়া আরও বলেন, আমার বউ ছিল মেয়েকে নিয়ে। যখন ঝামেলা হয়, তখন পাশের বাড়িতে মেয়েকে রেখে আমার সে বাড়িতে যায়। কিছুক্ষণ পর এসে দেখে মেয়ের লাশ। সেই ঘটনার ১৮ ঘণ্টা পার হয়ে গেছে। এখনও আমি মেয়ের লাশ পেলাম না।

রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জাহিদ ইকবাল বাংলানিউজকে বলেন, ঘটনাটির জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আর নিহত শিশুটির মরদেহ ময়নাতদন্তের জন্য দিনাজপুরে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পরে আইনি প্রক্রিয়া শেষ করে মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

রাণীশংকৈলে পুলিশের গুলিতে শিশু নিহত: তদন্ত কমিটি

ভোটকেন্দ্রে পুলিশের গুলিতে মায়ের কোলে শিশু নিহত

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।