ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

টেকনাফ পৌরসভার কাউন্সিলর মনিরুজ্জামানের বিরুদ্ধে দুদকের মামলা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
টেকনাফ পৌরসভার কাউন্সিলর মনিরুজ্জামানের বিরুদ্ধে দুদকের মামলা 

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কক্সবাজার টেকনাফ পৌরসভার ৮ নং ওয়ার্ড কাউন্সিলর মো. মনিরুজ্জামানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (০২ জুলাই) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আসামি মো. মনিরুজ্জামান কর্তৃক অসৎ উদ্দেশ্যে দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৫৮ লাখ ৪৪ হাজার ২৫৬ টাকা মূল্যের স্থাবর সম্পদ অর্জনের তথ্য গোপনপূর্বক মিথ্যা তথ্য প্রদান করে এবং একজন জনপ্রতিনিধি হিসেবে তার ওপর অর্পিত ক্ষমতার অপব্যবহার করে ৪ কোটি ৩১ লাখ ৪৬ হাজার ৭০৩ টাকার সম্পদ জ্ঞাতসারে মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর সম্পৃক্ত অপরাধ “দুর্নীতি ও ঘুষ” এর মাধ্যমে তার জ্ঞাত আয়ের উৎসের সাথে অসঙ্গতিপূর্ণভাবে অর্জনপূর্বক ওই অপরাধলব্ধ সম্পদ স্থানান্তর/ হস্তান্তর/রূপান্তর করত: ভোগ দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারা, মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪ (২) ও ৪(৩) ধারা তৎসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, কক্সবাজারের উপসহকারী পরিচালক নাছরুল্লাহ হোসাইন বাদী হয়ে দুদক, সজেকা, কক্সবাজার-এ তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন। তদন্তকালে অন্য কারো সংশ্লিষ্টতা পাওয়া গেলে তা আইন আমলে নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, আগস্ট ০২, ২০২২
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।