ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গা অস্ত্র কারবারির ১৭ বছর কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৬ ঘণ্টা, আগস্ট ৩, ২০২২
রোহিঙ্গা অস্ত্র কারবারির ১৭ বছর কারাদণ্ড

কক্সবাজার: কক্সবাজারের রামুর দুর্গম পাহাড়ি জনপদ ঈদগড়ের গহীন ছগিরকাটা অরণ্যে অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ ১৬ বছর আগে আটক রোহিঙ্গা মো. শহিদ উল্লাহকে অস্ত্র মামলায় ১৭ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।

দীর্ঘ ১৬ বছর বিচারিক কার্যক্রম শেষে মঙ্গলবার (২ আগস্ট) কক্সবাজার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মাহমুদুল হাসান এ রায় ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করেন সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট জিয়া উদ্দিন আহমদ।

তিনি জানান, ২০০৬ সালের ১৭ আগস্ট গোপন সংবাদের ভিত্তিতে ঈদগড়ের গহীন অরণ্যে অস্ত্র উদ্ধারে অভিযানে যায় রামু থানা পুলিশ। এ সময় অভিযানে একটি দেশীয় অস্ত্র ও বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জামসহ মো. শহিদ উল্লাহকে আটক করা হয়।

পরে রামু থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ওমর ফারুক বাদী হয়ে ওই দিন থানায় অস্ত্র মামলা করেন। তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) দিদারুল ফেরদৌস মো. শহীদ উল্লাহকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন। মামলাটি বিচারের জন্য স্পেশাল ট্রাইব্যুনাল-৩ নম্বর আদালতে পাঠানো হলে বিচারক আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন। এরপর দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে এ মামলায় শহিদ উল্লাহকে বিচারক অস্ত্র আইনের ১৯(এ) ধারায় ১০ বছর এবং ১৯(এফ) ধারায় সাত বছরসহ তাকে ১৭ বছরের কারাদণ্ড দেন আদালত।

বাংলাদেশ সময়: ০০৪৬ ঘণ্টা, জুলাই ০৩, ২০২২
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।