ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

নালিতাবাড়ীতে বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, আগস্ট ৩, ২০২২
নালিতাবাড়ীতে বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু

শেরপুর: শেরপুরের নালিতাবাড়িতে বন্যহাতির আক্রমণে ছ‌মেদ আলী (৬৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।  মঙ্গলবার (২ আগস্ট) রা‌তে উপজেলার সীমান্তবর্তী এলাকার মায়াঘাসি পাহাড় থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

 

বনবিভাগ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, ছ‌মেদ আলী দুপুরের পর সীমান্তবর্তী মায়াঘাসি পাহাড়ে গবাদি পশুর জন্য ঘাস কাটতে যান। বিকেল গড়িয়ে সন্ধ্যা হলেও তিনি বাড়ি ফেরেননি। প‌রে প‌রিবা‌রের সদস্যরা তা‌কে খোঁজাখুঁজি কর‌তে থা‌কেন। একপর্যায়ে রাত ১০টার দি‌কে ওই পাহাড়ের চূড়া থেকে ছ‌মেদ আলীর থেঁতলানো মরদেহ উদ্ধার করা হয়।

স্থানীয়‌রা জানান, গত ক’দিন ধ‌রে খাবারের সন্ধানে বন্যহাতির এক‌টি দল লোকাল‌য়ে নে‌মে হানা দিচ্ছে। আবার স্থানীয়‌দের প্রতি‌রো‌ধে হা‌তির দল সীমান্তবর্তীর বিভিন্ন পাহাড়ে চলে যাচ্ছে।  

দুপুরে ওই পাহাড় থেকে বন্যহাতির এক‌টি দল লোকাল‌য়ে খাদ্যের সন্ধানে নেমেছিল বলে জানান তারা।  

ধারণা করা হচ্ছে, ছমেদ আলী ওই পাহাড়ে ঘাস কাট‌ার সময় হা‌তির দল তার ওপর আক্রমণ ক‌রে এবং তা‌কে পিষ্ট ক‌রে মে‌রে রেখে যায়।  

মধু‌টিলা রেঞ্জ কর্মকর্তা আব্দুল ক‌রিম ঘটনার সত‌্যতা নিশ্চিত ক‌রে বলেন, পাহাড়টি মূলত নালিতাবাড়ির শেষ সীমানা ময়মনসিংহের হালুয়াঘাট সীমান্তের গোপালপুর বিটের কা‌ছাকা‌ছি। হা‌তির আক্রমণে মারা যাওয়া ব্যক্তি নালিতাবাড়ির মায়াঘাসি এলাকার বাসিন্দা।

নিহ‌তের প‌রিবা‌রের পক্ষ থে‌কে য‌দি আবেদ‌ন ক‌রা হয়, তাহ‌লে সরকা‌রি সহযো‌গিতা করার আশ্বাসও দেন তি‌নি।

না‌লিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ব‌ছির আহ‌ম্মেদ বাদল বাংলানিউজকে বলেন, ঘটনা শোনার পর পরই ঘটনাস্থলে পুলিশের ফোর্স পাঠানো হ‌য়ে‌ছে। এ বিষ‌য়ে পরবর্তী পদ‌ক্ষেপ নেওয়া হ‌চ্ছে।  

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।