ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

ভাসানচর থেকে পালিয়ে আসা ৭ রোহিঙ্গা সূবর্ণচরে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, আগস্ট ৩, ২০২২
ভাসানচর থেকে পালিয়ে আসা ৭ রোহিঙ্গা সূবর্ণচরে আটক

নোয়াখালী: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর থেকে পালিয়ে আসা নারী-শিশুসহ ৭ রোহিঙ্গা নাগরিককে সূবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন থেকে আটক করেছে স্থানীয় জনতা।  

বুধবার (৩ আগস্ট) সকাল ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করেন চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবপ্রিয় দাশ।

এর আগে, মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার মোহাম্মদপুর ইউপির ১ নম্বর ওয়ার্ডের এছহাক মুন্সিরহাট থেকে রোহিঙ্গা নাগরিকদের আটক করে স্থানীয় বাসিন্দারা। পরে খবর পেয়ে রাতেই চরজব্বর থানার পুলিশ তাদের থানায় নিয়ে আসে।

আটকরা হলো- ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রের ৭৪ নম্বর ক্লাস্টারের মোহাম্মদ ইসমাইল (১৯), একই ক্লাস্টারের পারভিন আক্তার (২৮), মর্জিনা আক্তার (১৮), আয়াস (১০), মর্জিনা খাতুন (৮), বেছানা পরভেজ (৬) ও নুর বেগম (৩৯)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার রাতে মোহাম্মদপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের এছহাক মুন্সিরহাটে শিশু ও নারীসহ ৭ জনের একটি দল আসে। এসময় স্থানীয় লোকজনের সন্দেহ হলে তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে তারা রোহিঙ্গা বলে স্বীকার করেন এবং ভাসানচর থেকে পালিয়ে এসেছেন বলে জানান।  

পরে বিষয়টি চরজব্বর থানা পুলিশকে জানানো হয়। খবর পেয়ে রাত ১টার দিকে থানা থেকে পুলিশ এসে রোহিঙ্গাদের আটক করে থানায় নিয়ে যায়।

ওসি দেবপ্রিয় দাশ আরও জানান, আটক রোহিঙ্গাদের থানায় রাখা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।