ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এবার এপিএস ফুয়াদের নামে সাড়ে ৫ কোটি টাকার মানিলন্ডারিং মামলা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, আগস্ট ৪, ২০২২
এবার এপিএস ফুয়াদের নামে সাড়ে ৫ কোটি টাকার মানিলন্ডারিং মামলা 

ফরিদপুর: আলোচিত দুই হাজার কোটি টাকা পাচারের রেশ কাটতে না কাটতেই এবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী ও ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য খন্দকার মোশারফ হোসেনের সাবেক এপিএস এ এইচ এম ফুয়াদের নামে সাড়ে পাঁচ কোটি টাকা মানিলন্ডারিংয়ের অভিযোগে মামলা হয়েছে।  

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বাংলানিউজকে মামলার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার (৩ আগস্ট) দিনগত রাতে ফরিদপুর কোতোয়ালি থানায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) উপ-পরিদর্শক (এসআই) বিচিত্রা রানী বিশ্বাস বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এছাড়া সিআইডির দায়ের করা এ মামলার তদন্তও সিআইডি করবে।

এ এইচ এম ফোয়াদ (৫২) ফরিদপুরের নগরকান্দা উপজেলার বিলনালিয়া গ্রামের বাসিন্দা।

ফুয়াদের নামে পাঁচ কোটি ৪৪ লাখ ৯৫ হাজার ৫৮৬ কোটি টাকা মানিলন্ডারিংয়ের অভিযোগে ২০১২ সালের মানিলন্ডারিং প্রতিরোধ আইন সংশোধনী ২০১৫ এর ৪(২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

অভিযোগে বলা হয়, ফোয়াদ ২০১৫ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশারফ হোসেনের ছাত্রছায়ায় থেকে ফরিদপুরের সাজ্জাদ হোসেন বরকত এবং ইমতিয়াজ হাসান রুবেলের সহায়তায় হেলমেট বাহিনী গঠন করায় জড়িত।  

এছাড়া এ বাহিনী দিয়ে এলজিইডি, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, গণপূর্ত বিভাগ, বিএডিসি, সড়ক বিভাগসহ বিভিন্ন সরকারি অফিসের টেন্ডার নিয়ন্ত্রণ করে ভূসম্পত্তিসহ প্রচুর সম্পত্তির মালিক হয়েছেন তিনি। এছাড়া বিভিন্ন চাকরিতে নিয়োগে মন্ত্রীর সুপারিশ করিয়ে দেওয়ার কথা বলে অবৈধভাবে বিশাল সম্পত্তির মালিক হয়েছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ২৫ জুলাই ঢাকার কাফরুল থানায় সিআইডি ইমতিয়াজ হাসান রুবেল ও সাজ্জাদ হোসেন বরকতের নামে দুই হাজার কোটি টাকা পাচারের অভিযোগে মামলা করে। ওই মামলায় ফোয়াদও আসামি। ফোয়াদ বর্তমানে ওই মামলায় কারাগারে আছেন।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, আগস্ট ৪, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।