ঢাকা, শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৭ অক্টোবর ২০২২, ১০ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

তথ্য প্রযুক্তির ওপর শিক্ষাদানের বিষয়ে মনিটরিং চায় সংসদীয় কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
তথ্য প্রযুক্তির ওপর শিক্ষাদানের বিষয়ে মনিটরিং চায় সংসদীয় কমিটি

ঢাকা: দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে তথ্য প্রযুক্তির ওপর শিক্ষাদানের বিষয়টি মনিটরিংসহ তথ্য প্রযুক্তির উপকরণগুলো যথাযথভাবে ব্যবহারের বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ নিতে বলেছে সংসদীয় কমিটি ৷

বুধবার (১০ আগষ্ট) জাতীয় সংসদের শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্হায়ী কমিটির বৈঠকে এ কথা বলা হয়েছে ৷ কমিটির সভাপতি মো. আফছারুল আমীনের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য শিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী ডা. দীপু মনি, উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মো. আব্দুল কুদ্দুস, ফজলে হোসেন বাদশা, মো. আব্দুস সোবহান মিয়া, এম এ মতিন এবং মাহী বদরুদ্দোজা চৌধুরী অংশ নেন।

 

বৈঠকে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে শিক্ষাদানের অগ্রগতি, কারিগরি শিক্ষা অধিদফতরের সার্বিক কার্যক্রমের ওপর প্রতিবেদন উপস্থাপন, শিক্ষা প্রকৌশল অধিদফতরের মাধ্যমে বাস্তবায়নাধীন মহানগর, পৌরসভা, জেলা পর্যায়ের স্কুল ভবনসমূহের নির্মাণ কাজ ও প্রিকাস্ট পাইলিংয়ের ওপর একতলা ভবন নির্মাণের পরিসংখ্যান এবং শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্হায়ী কমিটির প্রথম রিপোর্ট সংসদে উপস্থাপন  সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
এ বৈঠকে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে তথ্য প্রযুক্তির ওপর শিক্ষাদানের বিষয়টি মনিটরিংসহ তথ্য প্রযুক্তির উপকরণগুলো যথাযথভাবে ব্যবহারের লক্ষ্যে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার সুপারিশ করা হয়।

কমিটি শিক্ষা প্রকৌশল অধিদফতরের মাধ্যমে বাস্তবায়নাধীন মহানগর, পৌরসভা ও জেলা পর্যায়ের স্কুল ভবনগুলোর প্রিকাস্ট পাইলিংয়ের উপর একতলা ভবন নির্মাণের কাজ কঠোর নজরদারি করাসহ নতুন ঠিকাদার তালিকাভূক্তির সুপারিশ করে।

বৈঠকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সিনিয়র সচিব, কারিগরী ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫০, আগস্ট ১০, ২০২২
এসকে/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa