ঢাকা, শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৭ অক্টোবর ২০২২, ১০ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

রাজবাড়ীতে বালুমহাল বিরোধে শ্রমিক গুলিবিদ্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
রাজবাড়ীতে বালুমহাল বিরোধে শ্রমিক গুলিবিদ্ধ মো. আনোয়ার হোসেন মিয়া

রাজবাড়ী: পদ্মা নদীর মধ্যে বালুমহাল নিয়ে আধিপত্য বিস্তারে রাজবাড়ীতে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধ হয়েছেন মো. আনোয়ার হোসেন মিয়া (৪৫) নামে এক ড্রেজার শ্রমিক।

বুধবার (১০ আগস্ট) দুপুর ১টার দিকে জেলা সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ আনোয়ার মুন্সিগঞ্জ জেলার গজারিয়া থানার বাউসিয়া গ্রামের মৃত রফিক মিয়ার ছেলে।

ঘটনার পরে গুলিবিদ্ধ আনোয়ারকে স্থানীয়রা উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন।

আহত আনোয়ার হোসেন বলেন, সকাল ৮টার দিকে আমিসহ চারজন শ্রমিক বালু তুলতে মিজানপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চর নরসিংদী এলাকায় যাই। সেখানে আমরা বালু তোলার কাজ করছিলাম। হঠাৎ পাবনার নাজিরগঞ্জের দিক থেকে একটি স্পিডবোট নিয়ে কিছু সন্ত্রাসী এসে গুলি ছুঁড়তে থাকে। একটি গুলি আমার মাথা ঘেঁষে বের হয়ে যায়। এতে আমি আহত হই। আল্লাহর রহমতে অল্পের জন্য প্রাণে বেঁচে যাই।

রাজবাড়ীর বালু মহলের ইজারাদার দিপক কুণ্ডু বাংলানিউজকে বলেন, আমরা বৈধ ঘাটে বালু উত্তোলন করেছি। কিন্তু পাবনার কিছু সন্ত্রাসী তাদের ঘাটে ফাঁকা গুলি ছুড়ছিল গত কয়েকদিন থেকে। বুধবার সরাসরি গুলি করে একজন শ্রমিককে আহত করে ওই সন্ত্রাসীরা।  

ড্রেজার মালিক আজম মণ্ডল বলেন, আমার ড্রেজার শ্রমিক আনোয়ারকে গুলি করেছে দুর্বৃত্তরা। তিনি হাসপাতালে চিকিৎসাধীন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেব।

এ ঘটনায় রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহাদাত হোসেন জানান, পদ্মা নদীতে গুলির ঘটনা ঘটছে। একজন শ্রমিক গুলি বৃদ্ধ হয়েছেন। তবে এ ঘটনা পাবনার চর জাজিরা এলাকায় ঘটেছে। এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে তদন্ত করা হবে।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa