ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

মৌলভীবাজারে অতিরিক্ত দামে ডিম-মুরগি বিক্রি করায় জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
মৌলভীবাজারে অতিরিক্ত দামে ডিম-মুরগি বিক্রি করায় জরিমানা ডিমের আড়তে ভোক্তা অধিদপ্তরের অভিযান। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: অতিরিক্ত দামে ডিম-মুরগি বিক্রি করা, ভাউচার না দেওয়া, মূল্য তালিকা না থাকার দায়ে মৌলভীবাজারের শ্রীমঙ্গলের একাধিক দোকানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন এ অভিযানের নেতৃত্ব দেন।

তাঁর নেতৃত্বে র‌্যাব-৯ ফোর্সের সহযোগিতায়  শ্রীমঙ্গল উপজেলার নতুনবাজার, পোস্ট অফিস রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্যের প্রতিষ্ঠান-দোকানে অভিযান চালানো হয়।

নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্যের প্রতিষ্ঠানে পাশাপাশি মুরগি এবং ডিমের পাইকারি এবং খুচরা বাজারে অভিযান পরিচালিত হয়। অভিযানে অতিরিক্ত দামে ডিম ও মুরগি বিক্রি করা, ক্রয় ভাউচার সংরক্ষণ না করা, বিক্রয় ভাউচার না দেওয়া, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে নতুনবাজারে অবস্থিত সিজান ব্রয়লার হাউজকে এক হাজার ৫০০ টাকা, মেসার্স বেনু পাল ডিমের দোকানকে চার হাজার টাকা, সালাম ডিমের আড়তকে চার হাজার টাকা, পোস্ট অফিস রোডে অবস্থিত নিশান ব্রয়লার হাউজকে এক হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

পরে ডিম এবং মুরগি ব্যবসায়ীদের দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন করা, ক্রয় ও বিক্রয় ভাউচার সংরক্ষণ করা এবং ন্যায্য দামে ডিম এবং মুরগি বিক্রি করার  জন্য নির্দেশনা দেন মৌলভীবাজারের ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক মো. আল-আমিন। অভিযানে মোট চারটি প্রতিষ্ঠানের থেকে ১০ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
বিবিবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa