ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

২৩ আগস্টের মধ্যে ধর্মীয় উপসনালয়ের তথ্য পাঠাতে ৪৮ ডিসিকে চিঠি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
২৩ আগস্টের মধ্যে ধর্মীয় উপসনালয়ের তথ্য পাঠাতে ৪৮ ডিসিকে চিঠি

ঢাকা: শারদীয় দুর্গাপূজা, প্রবারণা পূর্ণিমা এবং বড়দিন উদযাপনের জন্য পূজা মণ্ডপ, বৌদ্ধ মন্দির এবং গির্জার সংখ্যার সঠিক তথ্য ১০ আগস্টের মধ্যে পাঠানোর অনুরোধ জানিয়েছিল দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর। তবে নির্দিষ্ট সময়ে ৪৮ জেলা থেকে কোনো তথ্য আসেনি।

এজন্য আগামী ২৩ আগস্টের মধ্যে তথ্য পাঠাতে সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসকদেরকে (ডিসি) চিঠি পাঠিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর।

সম্প্রতি দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উপপরিচালক (ত্রাণ-১) এ. বি. এম আকরাম হোসেন সাক্ষরিত এ সংক্রান্ত চিঠি ৪৮ জেলা প্রশাসকদের কাছে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, চলতি অর্থ বছরে আসন্ন শারদীয় দুর্গাপূজা ২০২২ উদযাপন, বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারণা পূর্ণিমা ২০২২ (আশ্বিনী পূর্ণিমা) ও খ্রিষ্টীয় ধর্মাবলম্বীদের বড়দিন ২০২২ উদযাপনের জন্য পূজা মণ্ডপ, বৌদ্ধ মন্দির এবং গির্জার সংখ্যার সঠিক তথ্য ১০ আগস্টের মধ্যে পাঠানোর জন্য এ অধিদপ্তর থেকে অনুরোধ করা হয়েছিল। কিন্তু এখন পর্যন্ত আপনার জেলা থেকে তালিকা পাওয়া যায়নি। এদিকে, তালিকা পাঠানোর জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে তাগিদ দেওয়া হচ্ছে।

চিঠিতে বলা হয়, এমতাবস্থায় এসব জেলায় অনুষ্ঠিতব্য আসন্ন শারদীয় দুর্গাপূজা ২০২২ এর সংখ্যা এবং বৌদ্ধ মন্দির ও গির্জার সংখ্যার সঠিক তথ্য জরুরি ভিত্তিতে নির্দিষ্ট ছকে আগামী ২৩ আগস্টের মধ্যে ইমেইলে [email protected]com ঠিকানায় এবং চিঠির স্বাক্ষরকারী বরাবর পাঠানোর জন্য অনুরোধ করা হলো। নির্ধারিত সময়সীমার মধ্যে তালিকা না পাঠালে সংশ্লিষ্ট  জেলার তালিকা ব্যতীত চূড়ান্ত তালিকা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে পাঠানো হবে। এতে পরবর্তীতে বরাদ্দ দেয়ার ক্ষেত্রে জটিলতার সৃষ্টি হতে পারে বলেও চিঠিতে জানিয়ে দেওয়া হয়েছে।

যেসব জেলা প্রশাসকদের চিঠি পাঠানো হয়েছে- গাজীপুর, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, নেত্রকোনা, টাংগাইল, নরসিংদী, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, গোপালগঞ্জ, শরীয়তপুর, রাজবাড়ী, শেরপুর, মাদারীপুর, চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, খাগড়াছড়ি, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, লক্ষ্মীপুর, বান্দরবান, পাবনা, সিরাজগঞ্জ, বগুড়া, জয়পুরহাট, রংপুর, দিনাজপুর, কুড়িগ্রাম, ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী, গাইবান্ধা, লালমনিরহাট, যশোর, সাতক্ষীরা, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল, মেহেরপুর, বরিশাল, পটুয়াখালী, ভোলা, ঝালকাঠি, সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ, মৌলভীবাজারের ডিসিকে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
জিসিজি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa