ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাঁশখালী হামেদিয়া মাদরাসায় সালমা আদিল ফাউন্ডেশনের সহায়তা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
বাঁশখালী হামেদিয়া মাদরাসায় সালমা আদিল ফাউন্ডেশনের সহায়তা

ঢাকা: চট্টগ্রামের বাঁশখালীর ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান বাঁশখালী হামেদিয়া রহিমা ফাজিল মাদরাসার ভবন নির্মাণে সহযোগিতা করছে সালমা আদিল ফাউন্ডেশন।

মাদরাসার অধ্যক্ষ মাওলানা জমির উদ্দীন নেছারীর হাতে ফাউন্ডেশনের পক্ষে ইশতিয়াক উদ্দীন চৌধুরী ৫০ লাখ টাকার অনুদান চেক হস্তান্তর করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

কঙ্গোর অনারারি কনসোল ও মিডিয়া ব্যক্তিত্ব জিয়াউদ্দিন আদিল ও তার স্ত্রী শিক্ষানুরাগী ও সমাজসেবী  সালমা খানমের সমাজ কল্যাণমূলক সংস্থা সালমা-আদিল ফাউন্ডেশন, যা দুস্থ মানুষের সেবায় কাজ করে আসছে।

উল্লেখ্য ফাউন্ডেশনের পক্ষে সালমা খানম বাঁশখালী ও চন্দনাইশসহ চট্টগ্রামের বিভিন্ন স্থানে এবং সমগ্র দেশব্যাপী করোনা মহামারির সময় নানা সেবা কার্যক্রম চালান।

দাতার ইচ্ছাক্রমে তার মায়ের নামে ভবনটির নামকরণ করা হবে ‘আরিফা খানম ভবন’।

বিশিষ্ট কলামিস্ট ও ইসলামি ব্যক্তিত্ব আহমদুল ইসলাম চৌধুরীর প্রচেষ্টায় বাঁশখালী হামেদিয়া রহিমা ফাজিল মাদ্রাসা প্রতিষ্ঠিত হয় ১৯৭৬ সালে। তার প্রচেষ্টায় একই কমপ্লেক্সের মধ্যে আরও প্রতিষ্ঠিত হয়েছে তরিকতের খানকাহ, জামে মসজিদ, এতিমখানা, হেফজখানা, একাডেমি (কিন্ডার গার্টেন)।

বাংলাদেশ সময়: ১১০২ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।