ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

জাজিরা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডে সড়কের বেহাল দশা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
জাজিরা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডে সড়কের বেহাল দশা

শরীয়তপুর: শরীয়তপুরের জাজিরা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কবিরাজ কান্দির রাস্তাটি শুষ্ক মৌসুমে একটু চলাচল করা গেলেও বর্ষা মৌসুমে থাকে হাঁটু পানি। তখন সড়কটিতে চলাচল করা অনেক কঠিন হয়ে পড়ে।

প্রায় প্রায় আট বছর ধরে সংস্করণ না হওয়া এ রাস্তাটি নিয়ে চরম ভোগান্তি পোহাচ্ছেন এ গ্রামের মানুষ।

সরেজমিন গিয়ে ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, বন্যা আর একটু বৃষ্টি হলেই জাজিরা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়ে। কিন্তু প্রতি বছরেই পৌরসভার উন্নয়নের জন্য বরাদ্দ দেওয়া সরকারের কোটি কোটি টাকা কোথায় যায় তা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। এ নিয়ে এলাকাবাসীর পক্ষ থেকে পৌর মেয়রকে বার বার বলা হলেও কোনো লাভ হয়নি। দরখাস্ত দিতে গেলে তাদের ভাগ্যে মিলে শুধু প্রতিশ্রুতি।

শতাধিক শিক্ষার্থীসহ ৮০০ থেকে ৯০০ মানুষের চলাচলের একমাত্র রাস্তা এটি। তাই রাস্তাটি দ্রুত পাকাকরণের জন্য পৌর মেয়রসহ সংশ্লিষ্ট কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন তারা।

স্থানীয় বাসিন্দা জামাল হোসেন জানান, একটু বৃষ্টি হলেই এক হাটু পানি আর যেখানে সেখানে গর্তের এমন রাস্তা দিয়ে চলাচল করতে আমাদের অনেক ভোগান্তি পোহাতেহয়। এ জন্য আমাদের একটাই দাবি যেন এ রাস্তাটি যেন দ্রুত সংস্কার করা হয়।

৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা স্থানীয় মাদরাসা ছাত্র রুবেল বলেন, এ রাস্তার কারণে মাদরাসায় যেতে অনেক কষ্ট হয়। বৃষ্টি হলেই হাটু পানির কারণে আর রাস্তায় বের হওয়া যায় না।

একই এলাকার বাসিন্দা রুবিনা আক্তার বলেন, রাস্তাটা এতোটাই খারাপ যে, কোনো মানুষ অসুস্থ হয়ে গেলে ডাক্তারের কাছে নেওয়ার জন্য গাড়ি ডাকা হলেও রাস্তার অবস্থার জন্য তা আসতে চায় না।

জাজিরা পৌরসভার মেয়র ইদ্রিস মাদবর বাংলানিউজকে বলেন, রাস্তার এমন অবস্থার মধ্যে মানুষের হেঁটে যাতায়াত করাটাও কষ্টকর হয়ে পড়ে। এমপির কাছে থেকে ডিও লেটার আনা হয়েছে। আশা করি শীঘ্রই কাজের অনুমোদন পেয়ে যাবো।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ২২ আগস্ট ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।