ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানব দরদী, মেধাবী নেতা ছিলেন বঙ্গবন্ধু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৬ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
মানব দরদী, মেধাবী নেতা ছিলেন বঙ্গবন্ধু

ঢাকা: শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান বলেছেন, বঙ্গবন্ধু অত্যন্ত সাহসী নেতা ছিলেন। ছোট বেলা থেকেই মানবিক, দরদী, প্রখর মেধাবী এবং অত্যন্ত প্রতিবাদী মহান নেতা ছিলেন।

শৈশব থেকেই এমন সবধরনের গুণের অধিকারী ব্যতিক্রমী নেতা ছিলেন বঙ্গবন্ধু।
 
সোমবার (২২ আগস্ট) রাজধানীর বিজয়নগরে শ্রম ভবনের সম্মেলনকক্ষে জাতীয় শোক দিবস এবং জাতির পিতার ৪৭তম শাহাদতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।
 
প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান বলেন, বঙ্গবন্ধু ভৌগোলিক মুক্তি দিয়ে গেছেন। অর্থনৈতিক মুক্তি দিয়ে যেতে পারেননি। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অর্থনৈতিক মুক্তি এনে দিয়েছেন। সবাই মিলে শেখ হাসিনার নেতৃত্বে পরবর্তী প্রজন্মের উন্নত সমৃদ্ধ দেশ নিশ্চিত করতে হবে।  
 
তিনি বলেন, বঙ্গবন্ধু বারবার জেলে যাওয়ার কারণে মহিয়সী নারী ছেলে-মেয়ে নিয়ে অবর্ণনীয় কষ্ট করে গেছেন। বঙ্গবন্ধুর শক্তি, সাহস আর প্রেরণার প্রধান উৎস ছিলেন বঙ্গমাতা।

মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহীর সভাপতিত্বে সভা আরও উপস্থিত ছিলেন সাবেক রাষ্ট্রদূত ও পররাষ্ট্র সচিব ওয়ালিউর রহমান, শ্রম আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. ফারুক, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. সেলিনা আকতার, মাসুদ করিম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. নাসির উদ্দীন আহমেদ, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক খালেদ মামুন চৌধুরী, কেন্দ্রীয় তহবিলের মহাপরিচালক ড. মোল্লা জালাল উদ্দীন, যুগ্ম সচিবরাসহ মন্ত্রণালয়, শ্রম  অধিদপ্তর এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের সব কর্মকর্তা-কর্মচারীরা।  
 
সভা শেষে ১৫ আগস্ট এবং ২১ আগস্ট শাহাদাতবরণকারী জাতির পিতা এবং তার পরিবারের সদস্যসহ সব শহীদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
 
বাংলাদেশ সময়: ০০১৬ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।