ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে পাঁচ ব‌্যবসা প্রতিষ্ঠানকে জ‌রিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
বরিশালে পাঁচ ব‌্যবসা প্রতিষ্ঠানকে জ‌রিমানা

বরিশাল: বরিশালে অভিযান চা‌লিয়ে ৫ ব‌্যবসা প্রতিষ্ঠানকে জ‌রিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বুধবার (২৪ আগস্ট) বরিশাল সদর উপজেলার তালুকদারহাট এবং দিনারের হাট বাজার এলাকায় পরিচালিত বাজার তদারকিমূলক এ অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারা লঙ্ঘনের অপরাধে ৫টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৭ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

অভিযানে মোড়কে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য ও মেয়াদ না থাকা, মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন না করা এবং মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রয় বা বিক্রয়ের প্রস্তাব করার অপরাধে প্রশাসনিক ব্যবস্থায় এ জরিমানা করা হয়।

এসময় উপ‌স্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী, সহকারী পরিচালক সুমি রানী মিত্র এবং জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ্ শোয়াইব মিয়া।

অভিযান চলাকালে মুদি দোকান, ওষুধের দোকান, বেকারিসহ বিভিন্ন ধরনের ব্যবসা প্রতিষ্ঠানে তদারকিমূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

সার্বিক কার্যক্রমে সহযোগিতা করেন ১০ এপিবিএন বরিশালের একটি টিম এবং ক্যাব সদস্য জাহাঙ্গীর মোল্লা। অভিযান চলাকালে স্থানীয় নাগরিকদের মধ্যে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়।  

বাংলা‌দেশ সময়: ২১১০ ঘন্টা, আগস্ট ২৪, ২০২২ 
এমএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।