ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে অস্ত্র মামলায় যুবকের ১০ বছরের কারাদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
সিলেটে অস্ত্র মামলায় যুবকের ১০ বছরের কারাদণ্ড

সিলেট: সিলেটে অস্ত্র মামলায় মো. নিজাম উদ্দিন (২৭) নামে এক যুবকের ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রায়ে মামলার অপর আসামি সুলতান খাঁন ওরফে সুলতান আহমদকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

বুধবার (২৪ আগস্ট) বিকেলে সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ বিশেষ ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. ইব্রাহিম মিয়া এ রায় ঘোষণা করেন।

বৃহস্পতিবার  (২৫ আগস্ট) দুপুরে অত্র আদালতের বেঞ্চ সহকারী মো. সোহেল রানা বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।  

দণ্ডপ্রাপ্ত মো. নিজাম উদ্দিন সিলেটের কানাইঘাট উপজেলার সোনাতন পুঞ্জি গ্রামের মো. ফয়জুল হকের ছেলে। মামলা হতে খালাসপ্রাপ্ত সুলতান আহমদ একই গ্রামের মো. মতসিন আলীর ছেলে।

মামলার বরাত দিয়ে আদালত সূত্র জানায়, ২০২০ সালের ১২ জুলাই কানাইঘাট লক্ষিপ্রসাদ পশ্চিম ইউনিয়নের বাউরবাগ দ্বিতীয় খণ্ড গ্রাম থেকে আগ্নেয়াস্ত্রসহ মো. নিজাম উদ্দিন ও সুলতান খাঁন ওরফে সুলতান আহমদকে আটক করে র‌্যাব-৯ সদস্য। তাদের মধ্যে নিজামের লুঙ্গির কোমরের ভাজ থেকে ৬ রাউন্ড গুলিসহ জাপানের তৈরিকৃত একটি রিভলবার জব্দ করা হয়। এ ঘটনায় পরদিন র‌্যাব-৯ এর ওয়ারেন্ট অফিসার (ডিএডি) মো. বুলবুল আহমেদ বাদি হয়ে কানাইঘাট থানায় মামলা দায়ের করেন। অভিযোগে উল্লেখ করা হয় গ্রেফতাররা অস্ত্র কেনাবেচার সঙ্গে জড়িত।

মামলাটি তদন্তের পর ওই বছরের ১০ আগস্ট আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলাটি অত্র আদালতে বিশেষ ক্ষমতা আইনে ২০৫/২০২০ মূলে রেকর্ড করে অভিযোগ গঠনের পর দীর্ঘ বিচারিক প্রক্রিয়ায় ১৩ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক এ রায় দেন।     

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
এনইউ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।