ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

জাজিরায় পারিবারিক বিরোধে প্রবাসীর ঘর পুড়িয়ে দেওয়ার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
জাজিরায় পারিবারিক বিরোধে প্রবাসীর ঘর পুড়িয়ে দেওয়ার অভিযোগ

শরীয়তপুর: শরীয়তপুরের জাজিরা পৌরসভার উত্তর বাইকশা নামক এলাকার ফকির কান্দি গ্রামে পারিবারিক ও জমি সংক্রান্ত বিরোধের জেরে নারগিস আক্তার নামে এক প্রবাসীর স্ত্রীর ঘর পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে।

সোমবার (২৯ আগস্ট) সকালে এ ঘটনায় জাজিরা থানায় পাঁচজনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী ওই নারী।

এর আগে রবিবার (২৮ আগস্ট) গভীর রাতে তার টিনের একটি ঘর পুড়িয়ে ফেলা হয়।

ভুক্তভোগী ও স্থানীয় সূত্রে জানা যায়, ফকির কান্দি এলাকার প্রবাসী জুয়েল ফকিরের স্ত্রী নারগিস বেগম (৩২) সন্তানদের নিয়ে বাড়িতেই থাকেন। জুয়েলের আপন ভাই দেলোয়ার ফকির, আলমগীর ফকির ও সুজন ফকিরের সঙ্গে তাদের দীর্ঘদিন ধরে জমি নিয়ে পারিবারিক বিরোধ রয়েছে। এরই ধারাবাহিকতায় রোববার তাদের মধ্যে ফের ঝগড়া হয়।

পরে রোববার গভীর রাতে নারগিস বেগমের রান্নার লাকড়ি রাখার টিনের একটি ঘর পূড়িয়ে ফেলেন দেলোয়ার ফকিররা। এ ঘটনায় সোমবার জাজিরা থানায় দেলোয়ার ফকিরসহ পাঁচজনের বিরুদ্ধে একটি অভিযোগ করেন তিনি।

ভুক্তভোগী নারগিস আক্তার বলেন, দেলোয়ার আমার ঘরে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। আমি এর বিচার চাই।

এদিকে অভিযোগ অস্বীকার করে দেলোয়ার ফকির বলেন, গত রাতে আমাদের বাড়িতেই ছিলাম। এর আগেও তারা আমাদের বিভিন্নভাবে ফাঁসানোর চেষ্টা করেছিলেন। এখনও সেটি করেই যাচ্ছেন। আমরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত চাই।

জাজিরা পৌরসভার মেয়র ইদ্রিস মাদবর বলেন, তাদের উভয় পক্ষের মধ্যে ঝামেলার বিষয়টি দীর্ঘদিন ধরেই শুনে আসছি। এর আগেও বহুবার তাদের সমস্যা সমাধানের জন্য চেষ্টা করা হয়েছিল। তবে ঘর পুড়িয়ে ফেলার বিষয়টি আমি শুনিনি।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, আমরা একটি অভিযোগ পেয়েছি। প্রাথমিকভাবে বিষয়টি সন্দেহজনকই মনে হচ্ছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।