ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

টেলিযোগাযোগ মন্ত্রীর সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের সাক্ষাৎ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
টেলিযোগাযোগ মন্ত্রীর সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের সাক্ষাৎ মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।  

মঙ্গলবার (৩০) সচিবালয়ের টেলিযোগাযোগ মন্ত্রীর দপ্তরে তারা সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে তারা দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় বিশেষ করে টেলিযোগাযোগখাতের অগ্রগতি সংক্রান্ত বিষয়াদি ছাড়াও রোহিঙ্গা ক্যাম্পে যোগাযোগের জন্য দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে টেলিযোগাযোগ সুবিধা সংক্রান্ত বিষয়াদি নিয়ে মতবিনিময় করেন।

ডাক ও  টেলিযোগাযোগ মন্ত্রী বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যকার বিদ্যামান ভালো সম্পর্কের বিষয়গুলো উল্লেখ করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি সম্পন্ন নেতৃত্বে গত ১৩ বছরে ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি বাস্তবায়নের ধারাবাহিকতায় বাংলাদেশ বৈপ্লবিক পরিবর্তন সূচিত হয়েছে।  

তিনি বলেন, আইটিইউ টেলিযোগাযোগখাতের একটি গুরুত্বপূর্ণ বৈশ্বিক প্রতিষ্ঠান। বঙ্গবন্ধু ১৯৭৩ সালে আইটিইউয়ের সদস্য পদ অর্জন এবং ১৯৭৫ সালের ১৪ জুন বেতবুনিয়ায় উপগ্রহ ভূ-কেন্দ্র স্থাপনের মাধ্যমে কৃষিভিত্তিক এ দেশটি ডিজিটাল বিপ্লবের বীজ বপন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর রোপন করা সেই বীজকে তার ১৮ বছরের শাসনকালে মহীরূহে রূপান্তর করেছেন।  

রাষ্ট্রদূত ডিজিটাল সংযোগ বিকাশে বিশেষ করে দেশের টেলিযোগাযোগখাতসহ বিভিন্ন খাত বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করেন। তিনি ডিজিটাল প্রযুক্তিতে বাংলা ভাষা প্রবর্তনে মোস্তাফা জব্বারের ভূমিকার প্রশংসা করেন। তিনি মন্ত্রীর ডিজিটাল প্রযুক্তিতে তার অভিজ্ঞতার নানা বিষয় নিয়ে কথা বলেন।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।