ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

জাতীয়

বরিশালে ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২২
বরিশালে ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

বরিশাল: বরিশাল নগরে অভিযান চালিয়ে চার ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (৫ সেপ্টেম্বর) বরিশাল নগরের চাঁদমারি এলাকায় এ অভিযান চালায় তারা।

১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহযোগিতায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারীর নেতৃত্বে অভিযানে বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সূমি রানী মিত্র, জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ্ শোয়াইব মিয়া উপস্থিত ছিলেন।

শাহ শোয়াইব মিয়া জনান, অভিযানে সেবার মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন না করায় একটি হাসপাতালকে ৮ হাজার টাকা, মেয়াদ উত্তীর্ণ রি-এজেন্ট ব্যবহার করায় নিউ বরিশাল ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রয়ের প্রস্তাব দেওয়া, প্রতিশ্রুত পণ্য বিক্রি না করা ও চিকিৎসকের স্যাম্পল ওষুধ (ওষুধের মোড়কে এমআরপি বিহীন) বিক্রির উদ্দেশে সরবরাহ করার অপরাধে কথা ফার্মেসিকে ৩০ হাজার টাকা এবং মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রয়ের প্রস্তাব দেওয়ায় জাহান আর মেডিক্যাল হলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান চলাকালে স্থানীয় নাগরিকদের মধ্যে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়।

জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে বলে জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সূমি রানী মিত্র।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২২
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।