ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চিতলমারীতে একদিনে শিক্ষিকা ও নয় শিক্ষার্থী হিস্ট্রেরিয়ায় আক্রান্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২২
চিতলমারীতে একদিনে শিক্ষিকা ও নয় শিক্ষার্থী হিস্ট্রেরিয়ায় আক্রান্ত

বাগেরহাট: বাগেরহাটের চিতলমারী উপজেলায় একদিনে এক শিক্ষিকা ও নয় শিক্ষার্থী হিস্ট্রেরিয়া (মাস সাইকোজেনিক ইলনেস) রোগে আক্রান্ত হয়েছেন।  

সোমবার (০৫ সেপ্টেম্বর) সকালে উপজেলার বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়ে এক শিক্ষিকা ও নয় শিক্ষার্থী হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন।

পরে দুপুর ১২টার দিকে তাদের মধ্যে ছয়জনকে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। চার শিক্ষার্থীকে বিদ্যালয়ে চিকিৎসা দেওয়া হয়েছে।  

বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৃণাল কান্তি মিস্ত্রি বলেন, হঠাৎ করেই বিদ্যালয়ের এক শিক্ষিকা ও নয়জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। কিছু বোঝার আগেই অবস্থা গুরুতর হওয়ায় সহকারী শিক্ষিকা লক্ষ্মী বিশ্বাস (২৭), ওই বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী আরিশা আক্তার (১২), নওশিন আক্তার (১৩), সুস্মিতা রায় (১২), সুইটি হীরা (১২) ও ষষ্ঠ শ্রেণির ছাত্রী আশামনিকে (১১) হাসপাতালে পাঠানো হয়। অন্যান্যদের বিদ্যালয়ে রেখে চিকিৎসা দেওয়া হয়েছে।

চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক মোহাম্মদ আল আমিন বলেন, বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে আসা অসুস্থদের আমরা চিকিৎসা দিয়েছি। তারা সবাই শঙ্কামুক্ত। এখন সুস্থ রয়েছেন।

তিনি আরও বলেন, হিস্ট্রেরিয়া অথবা মাস সাইকোজেনিক ইলনেস এমন এক ধরনের রোগ, যেটা মানসিক দুশ্চিন্তা ও ভয় থেকে হয়। এ ধরনের রোগীরা আট থেকে ১০ ঘণ্টার মধ্যে সুস্থ হয়ে যায়।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।