ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ৭ নারী

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ৭ নারী

বেনাপোল (শার্শা, যশোর): বিভিন্ন সীমান্ত পথে অবৈধভাবে ভারতে পাচার হওয়া ৭ নারী দেশে ফিরেছেন।

সোমবার  (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় ভারতীয় ইমিগ্রেশন পুলিশ তাদেরকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্থান্তর করেছে।

 ফেরত আসা নারীরা হলেন- খুলনা জেলার তুলি খাতুন (২৪) ও চম্পা মোল্লা (১৭), নড়াইলের আয়েশা (১৭) ও প্রীতি বিশ্বাস (৩৪), মাগুরার রাবেয়া (৩৭) ও কোহিনূর বেগম (৩৬) এবং ঢাকার জারা আক্তার (২২) ।

যশোর জাস্টিজ অ্যান্ড কেয়ারের সিনিয়র প্রোগ্রাম অফিসার আব্দুল মুহিত জানান, বিভিন্ন সময় ভালো কাজের প্রলোভনে পড়ে সীমান্ত দিয়ে অবৈধভাবে তাদেরকে ভারতে পাচার করা হয়েছিল। পাচারকারীরা তাদের ভারতের পুনে শহরে নিয়ে জোর পূর্বক ঝুঁকিপূর্ণ কাজে ব্যবহার করেন। খবর পেয়ে  পুলিশ তাদেরকে উদ্ধার করে আদালতে পাঠায়। পরে সেখান থেকে পুনের রেসকিউ ফাউন্ডেশন নামে একটি বেসরকারি সংস্থা (এনজিও) তাদেরকে ছাড়িয়ে নিয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। এরপর দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের আইনি প্রক্রিয়ায় তারা ট্রাভেল পারমিটের মাধ্যমে  দেশে ফেরার সুযোগ পান।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  আবুল কালাম জানান, ইমিগ্রেশনে কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে ফেরত আসা ৭ নারীকে আইনি সহয়তা দিতে জাস্টিস অ্যান্ড কেয়ার ও রাইটস যশোর  নামে দুটি এনজিও গ্রহণ করেছে।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘন্টা, ১২সেপ্টেম্বর, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।