ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

প্রার্থীকে নিয়ে মনোনয়নপত্র জমা দিলেন লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
প্রার্থীকে নিয়ে মনোনয়নপত্র জমা দিলেন লিটন

রাজশাহী: রাজশাহীতে জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীকে নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।  

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য খায়রুজ্জামান লিটনের উপস্থিতিতে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিলের হাতে মনোনয়নপত্র জমা দেন বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল।


    
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য খায়রুজ্জামান লিটন বলেন, আসন্ন রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর ইকবালের মনোনয়নপত্র জমা দিয়েছি। এর মাধ্যমে নির্বাচনের প্রক্রিয়া শুরু হলো। জেলা পরিষদ নির্বাচন বর্তমানে দেশের জন্য গুরুত্বপূর্ণ একটি নির্বাচন। যদিও দুঃখজনক যে বিএনপি এই নির্বাচনটি বর্জন করেছে এবং আগামী নির্বাচনটিও তারা বয়কট করার ঘোষণা দিচ্ছে। এ প্রসঙ্গে গতকাল আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদ সম্মেলনে বলেছেন, যদি কেউ নির্বাচনে নাও আসে, তার জন্য সংবিধান থেমে থাকবে না। সংবিধান তার নিজস্ব গতিতে চলবে এবং সংবিধানে যা উল্লেখ আছে, সেই প্রক্রিয়ায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

লিটন বলেন, এই কথার ধারাবাহিকতায় আমরা বলতে চাই নির্বাচন কমিশন ইতোমধ্যে নির্বাচনের রোডম্যাপ ঘোষণা করেছে এবং সেই অনুযায়ী একটির পর একটি প্রক্রিয়া শুরু হতে যাচ্ছে। যদিও জাতীয় সংসদ নির্বাচনের এখনো প্রায় দেড় বছরের মতো দেরি আছে। তবুও জেলা পরিষদ নির্বাচন থেকে জাতীয় নির্বাচনের একটা আভাস আমরা পাবো। জনগণের সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে আমরা প্রমাণ করতে পারবো, জনগণ আসলে নির্বাচন চায়। কোনো রকম পেছনের দরজা দিয়ে ষড়যন্ত্র করে নির্বাচন প্রক্রিয়া বন্ধ করে অন্য কাউকে ক্ষমতায় নিয়ে আসতে জনগণ একমত নয়।

মনোনয়নপত্র জমা দেওয়াও সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য বেগম আখতার জাহান, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক ডাবুল সরকার, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকারসহ মহানগর ও জেলার নেতারা।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।