ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে পানিতে ডুবে ২ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২২
রাজশাহীতে পানিতে ডুবে ২ জনের মৃত্যু

রাজশাহী: রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউটের পুকুরে এবং চারঘাটের বড়াল নদীতে ডুবে পৃথক ঘটনায় দুই জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। এর মধ্যে একজন যুবক ও একজন শিশু।

 

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) এ আলাদা অপমৃত্যুর ঘটনা ঘটেছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরের সিনিয়র স্টেশন অফিসার আবদুর রউফ রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, চারঘাট উপজেলার বড়াল নদীতে ডুবে তপু ইসলাম নামের এক কলেজ ছাত্রের মৃত্যু হয়। আজ শুক্রবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। নিহত কলেজছাত্র তপু ইসলাম উপজেলার নিমপাড়া ইউনিয়ন এলাকাধীন কালুহাটি মন্ডলপাড়া গ্রামের সিটু ইসলামের ছেলে।

তপুর খুব ইচ্ছে ছিল সরকারি চাকরি করার। সেজন্য তিনি প্রায় সাঁতার অনুশীলন করতেন। শুক্রবার দুপুর ১২টার সাঁতার কাটার সময় তপু ডুবে যান। তা দেখে তার সঙ্গে থাকা ফিরোজ উদ্ধারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হন। এক পর্যায়ে পরিবারের সদস্যরা খবর পান।

এরপর পরিবারের সদস্যরাও তাকে উদ্ধারে চেষ্টা চালিয়ে ব্যর্থ হন। পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চারঘাট স্টেশনের মাধ্যমে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরে খবর দেওয়া হয়। খবর পেয়ে লিডার আব্দুর রাজ্জাকের নেতৃত্বে একটি ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছায়। তারা চারঘাট স্টেশনের স্টেশন অফিসারের নির্দেশনায় কাজ শুরু করেন। পরে রাতে বড়াল নদী থেকে তপুর মরদেহ উদ্ধার করতে সক্ষম হন।

এদিকে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের পুকুরে ডুবে আরিফ হোসেন (১১) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সে রাজশাহী মহানগরীর শিরোইল কলোনী মহল্লার তৈয়ব আলীর ছেলে। দুপুর সাড়ে ১২টার দিকে গোসল করতে পুকুরে নেমে তলিয়ে যায় শিশু আরিফ। এ সময় স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেন। এরপর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী সদর দফতরের স্টেশন অফিসার লতিফুর বারির নেতৃত্বে লিডার রাজ্জাকের সহযোগিতায় ডুবুরি জুয়েল পুকুরের তলদেশ থেকে ওই শিশুটিকে উদ্ধার করে।

পরে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জানান, অনেক আগেই তার মৃত্যু হয়েছে।

এ ঘটনায় রাজাহীর চারঘাট ও বোয়ালিয়া থানায় পৃথক অপমৃত্যুর (ইউডি) মামলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
এসএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।