ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

সম্পদের হিসাব দিতে পরিবারের সদস্যদের নিয়ে দুদকে এমপি জাফর 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
সম্পদের হিসাব দিতে পরিবারের সদস্যদের নিয়ে দুদকে এমপি জাফর 

কক্সবাজার: দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত কক্সবাজার কার্যালয়ে মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সপরিবারে সম্পদের হিসাব দিতে আসেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম।  

দুদক কার্যালয় থেকে বের হওয়ার সময় গণমাধ্যমকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, শাক দিয়ে মাছ ঢাকা যায় না, এটাই লিখেন আপনারা’।

এরপর দ্রুত গাড়িতে উঠে যান এমপি জাফর।

 দুদকে সম্পদ হিসাব দেওয়ার সময় তার সঙ্গে ছিলেন স্ত্রী শাহেদা বেগম, ছেলে তানভীর আহমদ সিদ্দিকী তুহিন ও মেয়ে তানিয়া আফরিন।  

দুদক সুত্রে জানা গেছে, সংস্থাটির দেওয়া নোটিশের প্রেক্ষিতে এমপি জাফর তার স্ত্রী-সন্তানদের নিয়ে স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব দিতে দুপুর ১২টার পর পর কক্সবাজার কার্যালয়ে আসেন। আর বের হন বেলা ২টার পর। সাড়ে ৩ ঘণ্টা পর বিকেল সাড়ে ৩টার দিকে বের হন স্ত্রী এবং ২ সন্তান।
এসময় তানভীর আহমদ সিদ্দিকী তুহিন গণমাধ্যমকর্মীদের নিয়ে বিরূপ মন্তব্য করেন।

তাভীর বলেন, ছবি, ভিডিও বেশি-বেশি নেন, পরে দেখা যাবে।
তিনি বলেন, সরকারি মেগা প্রকল্পে অনিয়ম দুর্নীতিতে জড়িতদের বিরুদ্ধে আমার বাবা (এমপি জাফর) প্রতিবাদ করেছেন। যারা ইতোমধ্যে দুদকে জিজ্ঞাসাবাদের কবলে পড়েছেন। এদের একটি চক্র বাবা-মাসহ আমাদের বিরুদ্ধে দুদকে অভিযোগ দিয়েছে। এর কোনো ভিত্তি নেই।  

দুদকের তথ্য মতে, এমপি জাফর আলমের স্ত্রী শাহেদা বেগম চকরিয়া পৌরসভার পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। সরকারি জমি, চিংড়ির ঘের, জলমহাল দখল, মাদক কারবার, চাঁদাবাজি এবং অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রির মাধ্যমে শাহেদা বেগম কোটি কোটি টাকার এসব অবৈধ সম্পদের মালিক হওয়ার অভিযোগ ওঠে। এর প্রেক্ষিতে গত ২৪ আগস্ট দুদকের কক্সবাজার কার্যালয়ের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন স্বাক্ষরিত চিঠিতে সংসদ সদস্য জাফর আলম, তার স্ত্রী শাহেদা বেগম, ছেলে তানভীর আহমদ সিদ্দিকী তুহিন ও মেয়ে তানিয়া আফরিনকে ৪ সেপ্টেম্বর দুদকের কক্সবাজার কার্যালয়ে হাজির হয়ে সম্পদের হিসাব দিতে বলা হয়েছিল। কিন্তু ওই দিন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন থাকায় এমপি জাফর দুদকে সময় চেয়ে আবেদন করেন। যার প্রেক্ষিতে ২০ সেপ্টেম্বর হাজির হওয়ার নতুন তারিখ নির্ধারণ করে সম্পদের হিসাব দিতে নোটিশ দেওয়া হয়। মঙ্গলবার ১২ টায় এমপি, তাঁর স্ত্রী, ২ সন্তানকে নিয়ে দুদক কার্যালয়ে হাজির হন।

বিষয়টি নিয়ে কোনো কথা বলতে রাজী হননি দুদকের কক্সবাজার কার্যালয়ের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন। তিনি বলেন, এ ব্যাপারে কথা বলার সময় আসেনি।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
এসবি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।