ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

জুয়েলারি দোকানে ডাকাতি, পুলিশের সামনেই পালালো ডাকাতরা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
জুয়েলারি দোকানে ডাকাতি, পুলিশের সামনেই পালালো ডাকাতরা 

ময়মনসিংহ: ময়মনসিংহের নান্দাইলে পাঁচ জন পাহারাদারসহ আট জনকে বেঁধে রেখে দুইটি জুয়েলারি দোকানে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। এতে নগদ টাকাসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল লুট হয়েছে বলে জানান ভুক্তভোগীরা।

এ সময় টহল পুলিশের সামনেই পর পর ৩টি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে চলে যায় অজ্ঞাত ডাকাতরা। শনিবার (২৪ সেপ্টেম্বর) রাত ৩টার দিকে নান্দাইল পৌর সদরের বাজারে এই দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে।

খবরের সত্যতা নিশ্চিত করেছেন নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান। তিনি জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। জড়িতদের গ্রেফতারে চেষ্টা চলছে। তবে এ ঘটনায় এখনো থানায় মামলা দায়ের হয়নি বলে জানান তিনি।

ভুক্তভোগী বিসমিল্লাহ জুয়েলার্সের মালিক মো. রফিকুল ইসলাম জানান, তার দোকানের সাটারের তালা কেটে লকারের তালা ভেঙে ১৩ ভরি স্বর্ণ, ৫০ ভরি রূপা ও নগদ ৪ লাখ ৫০ হাজার টাকাসহ প্রায় ১৬ লক্ষাধিক টাকার মালামাল নিয়ে গেছে।

এ সময় কান্না জড়িত কণ্ঠে তিনি বলেন, ডাকাতরা আমারে পথে বসাইয়া দিছে। অনেক কাস্টমারের অর্ডার ছিল, অনেকেই বিশ্বাস করে আমার কাছে টাকা রাখছিল। কিন্তু ডাকাত দল সব লইয়া গেছে।

মুক্তা জুয়েলার্সের মালিক মো.আব্দুল মতিন বলেন, আমার দোকানের লকার ভেঙে ৪ ভরি স্বর্ণ, প্রায় ৫০ ভরি রূপা নিয়ে গেছে ডাকাতরা। এতে প্রায় ৪ লাখ টাকার মালামাল লুট হয়েছে।  

ঘটনার প্রত্যক্ষদর্শী ফল ব্যবসায়ী আনজু মিয়া জানান, তার দোকানের ভেতরেও ডাকাতরা প্রবেশ করে। পরে তাকে অস্ত্র দেখিয়ে সাড়ে পাঁচ হাজার টাকা নিয়ে যায়।  

ঘটনার সত্যতা স্বীকার করে নান্দাইল মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পূর্ণ জানান, আমরা নিয়মিত টহলে ওই দিকে যাচ্ছিলাম। এ সময় ঘটনাস্থলে অস্ত্র হাতে কয়েকজন লোক দেখে প্রথমে মনে করেছিলাম পার্টিগত কোনো সমস্যা।  

পরে এগিয়ে গিয়ে জানতে চাই, এখানে কি হচ্ছে ? জানতে চাইলে ডাকাতরা পর পর ৩টি টি ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে ঘটনাস্থল এলাকা অন্ধকার হয়ে যায়। একটু পরে পাশেই একটি চায়ের দোকানে হাত-পা বাঁধা অবস্থায় বাজারের পাহারাদারসহ আট জন লোককে দেখতে পাই। এ সময় তারা জানান, ডাকাতরা তাদের বেঁধে রেখে পালিয়ে গেছে। পরে তাদেরকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।  

এর আগে গত ২০ জুলাই রাতে জেলার ভালুকা-গফরগাঁও সড়কের বাসস্ট্যান্ড এলাকার প্রদীপ জুয়েলার্সের মালিক অধীর কর্মকারের পায়ে গুলি করে ডাকাতরা ৫০ ভরি স্বর্ণ ডাকাতি করে নিয়ে যায়।    

ওই ঘটনায় থানায় অজ্ঞাতদের নামে মামলা করা হয়। পরে গত ২৪ জুলাই স্থানীয় জুয়েলার্স ব্যবসায়ীরা ডাকাতির ঘটনায় জড়িতদের গ্রেফতার দাবিতে দোকানপাট বন্ধ করে মানববন্ধন করে।  

মামলাটি জেলা গোয়েন্দা পুলিশ তদন্ত করছে বলে জানান ভালুকা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
ইআর
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।