ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

‘বিল্ডিং কোড’ অমান্য

ভাঙা পড়তে পারে সিলেট প্লাজা, লাখ টাকা জরিমানা 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
ভাঙা পড়তে পারে সিলেট প্লাজা, লাখ টাকা জরিমানা 

সিলেট: ভবন নির্মাণে ত্রুটি ও ‘বিল্ডিং কোড’ অমান্য করায় সিলেট নগরের জিন্দাবাজারে ‘সিলেট প্লাজা মার্কেট’ কর্তৃপক্ষকে এক লাখ টাকা জরিমানা করেছে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)।  

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ জরিমানা করা হয়।

এ সময় অভিযানিক দল দেখতে পায় মার্কেটটি চারতলা ভবনের অনুমতি নিয়ে আরো ২তলা অবকাঠামো বৃদ্ধি করেছে। ফলে ভবন কর্তৃপক্ষকে এক লাখ টাকা জরিমানা করে সিসিক। এসময় ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় নির্মাণকাজ বন্ধ করে দেওয়া হয়।

পাশাপাশি এক মাসের মধ্যে অনুমোদন না নিতে পারলে ভবনটির বাড়তি অবকাঠামো ভেঙে আগের অবস্থানে নিয়ে যেতে হবে বলেও মার্কেট কর্তৃপক্ষকে নির্দেশনা দেওয়া হয়।  

এ বিষয়ে সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান বাংলানিউজকে বলেন, সিলেট প্লাজা মার্কেট কর্তৃপক্ষ ৪ তলা ভবনকে বাড়িয়ে অনুমোদনহীন আরো ২ তলা করেছেন। তাছাড়া মার্কেটের নকশা ত্রুটিপূর্ণ রয়েছে। অবকাঠামোগত নিয়মের ভেতরে না এলে সিলেট প্লাজা মার্কেটটি ভেঙে দেওয়া হতে পারে।  

এ বিষয়ে মার্কেট ব্যবসায়ী সমিতির সেক্রেটারি কামরুল ইসলাম বলেন, সিলেট এমনিতেই ভূমিকম্পের ঝুঁকিতে আছে। আর অনুমোদন ছাড়া চারতলা এই মার্কেটের স্থলে আরো দুইতলা বাড়ানো হচ্ছে। এতে আমরাও চরম ঝুঁকিতে রয়েছি।

বাংলাদেশ সময়: ০৮৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa