ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

কেরানীগঞ্জে গাছের সঙ্গে কেন শত্রুতা!

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, অক্টোবর ১, ২০২২
কেরানীগঞ্জে গাছের সঙ্গে কেন শত্রুতা!

কেরানীগঞ্জ উপজেলা: ঢাকার কেরানীগঞ্জ মডেল থানার নতুনচর খাড়াকান্দি এলাকার এক নিরীহ কৃষকের চার বিঘা ফসলি জমির বেগুনের চারা কেটে ফেলেছে দুর্বৃত্তরা।  

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকালে এ বিষয়ে ভুক্তভোগী কৃষক ও তার পরিবার সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে কৃষক আবুল কালাম জানান, বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে বেগুন ক্ষেতে গিয়ে দেখতে পাই কে বা কারা আমার চার বিঘা জমির সব গাছ কেটে ফেলে রেখেছে। বিষয়টি আমি স্থানীয়দেরসহ চেয়ারম্যান ও মেম্বারকে অবহিত করেছি। এতে যে ক্ষতি হলো তা পুষিয়ে নেওয়া আমার পক্ষে সম্ভব না। জমিটি থেকে আমি ২০ লাখ টাকা আয়ের আশা করেছিলাম। এই ক্ষতিতে আমার পথে বসা ছাড়া আর কোনো উপায় থাকবে না। এখন কীভাবে আমি দেনা পরিশোধ করবো? এর সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

স্থানীয়রা জানান, আবুল কালাম প্রতি বছর এই জমিটিতে বেগুন চাষ করে ভালো মুনাফা করেন, কিন্তু দুষ্ট লোকেরা তার এই ভালো থাকাটাকে সহ্য করতে না পেরে এত বড় ক্ষতি করেছে। আমরা দোষীদের আইনের আওতায় আনার দাবি জানাই।

এ বিষয়ে কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মামুন আর রশীদ জানান, কলাতিয়ায় একটি জমির ফসল নষ্টের বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। ঘটনার তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনার চেষ্টা চলছে।  

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa