ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

শিগগিরই হাসপাতাল ছাড়তে পারবেন কৌতুক শিল্পী রনি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৬ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
শিগগিরই হাসপাতাল ছাড়তে পারবেন কৌতুক শিল্পী রনি

ঢাকা: গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ ‘মিরাক্কেল’ খ্যাত কৌতুকশিল্পী আবু হেনা রনিকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়ার সিদ্ধান্ত নিচ্ছেন চিকিৎসকরা।

বুধবার (৫ অক্টোবর) রাতে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন এ তথ্য জানান।

তিনি বলেন, ‘আবু হেনা রনির শারীরিক অবস্থার অনেক উন্নতি হয়েছে। তার শরীরে আগামী শনিবার (৮ অক্টোবার) অথবা রোববার (৯ অক্টোবার) ড্রেসিং করা হবে। ড্রেসিংয়ের পরই তাকে ছাড়পত্র দিতে পারব বলে আশা করছি। তবে বোর্ডের চিকিৎসকরা যদি মনে করেন তাহলে তাকে আরও কয়েকটা দিন হাসপাতালে রাখা হতে পারে।

ডা. আইউব বলেন, তার মুখমণ্ডল, কানের ক্ষত শুকিয়ে গেছে। সেখানকার ব্যান্ডেজ খুলে দেওয়া হয়েছে। শুধু হাতের কিছু অংশে সামান্য ক্ষত থাকায় সেখানে ব্যান্ডেজ করে রাখা হয়েছে। পরবর্তী ড্রেসিংয়ে বুঝতে পারব সেখানকার সর্বশেষ কী অবস্থা। তবে আমরা আশা করছি তাকে দ্রুতই ছাড়পত্র দিতে পারব।

গত ১৬ সেপ্টেম্বর বিকেলে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ হন দেশবরেণ্য কৌতুক শিল্পী আবু হেনা রনিসহ পুলিশের ৪ সদস্য। রনি ও পুলিশ সদস্য জিল্লুর রহমানকে ওই দিনই ঢাকায় বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়। শ্বাসনালীসহ রনির শরীরের ২৫ শতাংশ ও জিল্লুরের ১৯ শতাংশ দগ্ধ হওয়ায় আইসিইউতে রাখা হয়। অবস্থার কিছুটা উন্নতি হলে তাদেরকে হাই ডিপেন্ডেন্সি ইউনিট (এইচডিইউ) ও পরে ক্যাবিনে স্থানান্তর করা হয়। তাদের চিকিৎসার জন্য গঠন করা হয় ১৩ সদস্যের মেডিকেল বোর্ড।

বাংলাদেশ সময়: ০১৫৬ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa