ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুরের সিভিল সার্জন দশম শ্রেণির মনিরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২
ফরিদপুরের সিভিল সার্জন দশম শ্রেণির মনিরা

ফরিদপুর: এক ঘণ্টার জন্য ফরিদপুরের সিভিল সার্জন হিসেবে প্রতীকী দায়িত্ব পালন করলো দশম শ্রেণির ছাত্রী মনিরা আক্তার (১৬)।

মঙ্গলবার (১১ অক্টোবর) ন্যাশনাল চিল্ডেন টাস্ক ফোর্স (এনসিটিএফ) ফরিদপুরের আয়োজনে সিভিল সার্জন ডা. মো. সিদ্দিকুর রহমানের দায়িত্ব এক ঘণ্টার জন্য দ্বায়িত্ব পালন করে মনিরা।

মনিরা ফরিদপুর সদর উপজেলার অম্বিকাপুর এলাকার আনিছ খানের মেয়ে। সে এ বছরের এসএসসি পরীক্ষার্থী।

ফরিদপুর ন্যাশনাল চিল্ডেন টাস্ক ফোর্সের সহ-সভাপতি মোহাম্মদ তুষার আব্দুল্লাহ জানান, কন্যাশিশু দিবস উপলক্ষে নারীর ক্ষমতায়নের জন্য ন্যশনাল চিল্ডেন টাস্ক ফোর্স এ আয়োজন করেছে। দেশের ৬৪ জেলার মধ্যে ৪০টি জেলায় এ কার্যক্রম চলছে।

দায়িত্বগ্রহণের পর মনিরা আক্তার বলেন, আমি নিজেই একজন শিশু। কিন্তু তারপরেও আমি এত বড় একটি দায়িত্ব পাওয়ায় গর্ববোধ করছি। ভবিষ্যতে সুযোগ পেলে জেলার হাসপাতালগুলোতে নারী ও শিশুবান্ধব পরিবেশ সৃষ্টি করা নিয়ে কাজ করবো। এছাড়া এই দিনটি আমার জীবনে স্মরণীয় হয়ে থাকবে।

সিভিল সার্জন ডা. মো. সিদ্দিকুর রহমান বলেন, শিশুদের সুন্দর জীবন গঠনের জন্য সুস্বাস্থ্য অতি জরুরি। মনিরা আক্তারের সব সুপারিশ আমি আমলে নিয়ে বাস্তবায়ন করার চেষ্টা করবো। ভবিষ্যতে এনসিটিএফ থেকে আরও এ ধরনের কার্যক্রম আশা করি।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।