ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

গাজীপুর-আশুলিয়া থেকে প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২
গাজীপুর-আশুলিয়া থেকে প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেফতার

গাজীপুর: গাজীপুর ও আশুলিয়া থেকে প্রতারক চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ।  

মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুরে গাজীপুর মেট্রোপলিটন হেডকোয়ার্টার্সে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়েছে।

টাঙ্গাইলের ঘাটাইল থানার ফটিয়ামারী এলাকার মৃত তোফাজ্জল হোসেনের ছেলে রুবেল রানা (২৬), ঝিনাইদহের হরিনাকুন্ডু থানার শোড়াতলা এলাকার জব্বার মালিথার ছেলে তুষার ইসলাম (২৭), বরিশালের আগৈলঝাড়া থানার অশোকসেন এলাকার জাহাঙ্গীর মোল্লার ছেলে সবুজ মোল্লা (৩৪) এবং পঞ্চগড়ের ভোদা থানার দিগলগ্রাম এলাকার জহিরুল হকের ছেলে খায়রুল ইসলাম (৩১)। তুষার, সবুজ ও খায়রুল আশুলিয়া থানা এলাকায় বাসা ভাড়া থাকতো।  

প্রেস ব্রিফিংয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ডিসি-মিডিয়া) মো. আলমগীর হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (১০ অক্টোবর) রাতে গাজীপুর সিটি করপোরেশনের সালনা বাজার এলাকায় অভিযান চালানো হয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে রুবেল রানা দৌড়ে পালানোর চেষ্টা করলে তাকে গ্রেফতার করা হয়। পরে তার কাছ থেকে তার নামে ১টি প্লাষ্টিক কার্ডে পুলিশের ভুয়া আইডি কার্ড, ১টি কালো রংয়ের ওয়াকিটকি, ২টি আলাদা কালো অ্যান্টিনা, ৬টি বিভিন্ন ব্যাংকের এটিএম কার্ড, ৭টি বিভিন্ন অপারেটরের সীম, ১টি আইফোন, পুলিশের ইউনিফর্ম পরিহিত পাসপোর্ট সাইজের ছবি, ১টি বাংলাদেশ পুলিশ লেখা নীল রংয়ের নোট বুক উদ্ধার করা হয়। একপর্যায়ে গাজীপুরের কলমেশ্বর এলাকায় তার ভাড়া বাসায় অভিযান চালিয়ে ১টি পুলিশের বেল্ট, ১টি খেলনা পিস্তল, ১টি কম্পিউটার, দাখিল পরীক্ষার ২টি জাল সার্টিফিকেট উদ্ধার করা হয়েছে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে আশুলিয়া থানাধীন পশ্চিম জিরাবো এলাকায় ফাইজা স্টুডিওতে অভিযান চালানো হয়। সেখান থেকে বিভিন্ন ভুয়া আইডি সংক্রান্ত ফাইল সম্বলিত ২টি হার্ডডিস্ক সংযুক্ত সিপিইউসহ তুষার ইসলামকে গ্রেফতার করা হয়। পরে আশুলিয়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই চক্রের আরও দুই সদস্য সবুজ মোল্লা ও খায়রুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে।  

উপ-কমিশনার আরো জানান, গার্মেন্টেস শ্রমিকরা মাসের নির্দিষ্ট দিনে এটিএম বুথে টাকা উত্তোলন করতে যায়। তখন ভুয়া পুলিশ পরিচয় দিয়ে পুলিশের নকল আইডি কার্ড ও ওয়াকিটকি প্রদর্শন করে ওই চক্রের সদস্যরা। পরে কৌশলে শ্রমিকদের বুথ থেকে টাকা উত্তোলন করতে সহায়তা করার কথা বলে পিন নাম্বার জেনে নেয়। তারপর সুকৌশলে একই ব্যাংকের অচল কার্ড প্রবেশ করাতো। কার্ডটি এটিএম বুথে আটকে যাওয়ার পর শ্রমিকের এটিএম কার্ডটি কৌশলে পকেটে রেখে দ্রুত অন্য বুথে গিয়ে সব টাকা উঠিয়ে নিতো।  

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২
আরএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।