ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বিট পুলিশিং সেবার মাধ্যমে মানুষ উপকৃত হচ্ছেন: ডিআইজি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২
বিট পুলিশিং সেবার মাধ্যমে মানুষ উপকৃত হচ্ছেন: ডিআইজি 

মাদারীপুর: বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি ও সদ্য পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক মো. হাবিবুর রহমান বলেছেন, দেশের প্রতিটি থানায় বিট পুলিশিং সেবা কার্যক্রম চালু করার মধ্য দিয়ে পুলিশের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে যাচ্ছে। এ সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে যাওয়ায় প্রতিটি ইউনিয়নে মানুষ উপকৃত হচ্ছেন।

পাশাপাশি থানায় এসে সাধারণ মানুষ সেবা পাচ্ছেন কিনা সে বিষয়েও আমরা নিয়মিত মনিটরিং করে যাচ্ছি।

মঙ্গলবার (১১ অক্টোবর) সকাল ১১টার দিকে মাদারীপুর জেলার শিবচর থানা পরিদর্শন এবং থানা চত্বরে নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন শেষে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, যুগোপযোগী পুলিশ বাহিনী গড়ে তুলতে জাতির পিতার মতই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সচেষ্ট ভূমিকা পালন করছেন। ৭১ এর স্বাধীনতার পূর্বে দেশের পুলিশ বাহিনীকে পেটোয়াবাহিনী হিসেবে ব্যবহার করেছে তৎকালীন শাসকরা। বর্তমানে সেই প্রেক্ষাপট থেকে ঘুরে পুলিশ বাহিনী আধুনিক হয়েছে।

শিবচর থানা সূত্র জানিয়েছে, শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিরাজ হোসেনের পরিকল্পনা ও বাস্তবায়নে থানা চত্বরে নির্মাণ করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল। মঙ্গলবার ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান। অনুষ্ঠানের শুরুতে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন ডিআইজি হাবিবুর রহমানকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।

এসময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- মাদারীপুর পুলিশ সুপার মো. মাসুদ আলম, শরীয়তপুর পুলিশ সুপার মো. সাইফুল হক, ফরিদপুর পুলিশ সুপার মো.শাজাহান সহ মাদারীপুর জেলা পুলিশ ও শিবচর থানা পুলিশের কর্মকর্তাবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।