ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাংলাদেশে ঢুকে কৃষককে নির্যাতন, বিএসএফের দুঃখ প্রকাশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
বাংলাদেশে ঢুকে কৃষককে নির্যাতন, বিএসএফের দুঃখ প্রকাশ

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের মাসুদপুর সীমান্তের দশবিঘী নামক স্থানে প্রায় দেড়শ’ গজ বাংলাদেশের ভেতরে অনুপ্রবেশ করে এক কৃষককে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে বিএসএফের বিরুদ্ধে। এতে ওই কৃষকের মাথা ফাটাসহ হাত ভেঙে যায়।



ভুক্তভোগী কৃষকের নাম মো. এসলাম আলী (৬৫)। তিনি মনাকষা ইউনিয়নের মুন্নাপাড়া গ্রামের মৃত এরফান আলীর ছেলে।
গত বুধবার (১২ অক্টোবর) দুপুর দেড়টার দিকে নিজের জমিতে ছেলে আব্দুর রহিমকে (১৮) নিয়ে পাট কাটার সময় ঘটনাটি ঘটে। আহত কৃষককে প্রথমে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

আরও পড়ুন: বাংলাদেশের ভেতরে ঢুকে কৃষককে পেটালো বিএসএফ

সংশ্লিষ্ট ইউপি সদস্য সিরাজুল ইসলাম বলেন, এমন নির্যাতন সম্পূর্ণ অন্যায়। রাইফেল দিয়ে নির্যাতন করে ভেঙে ফেলা হয়েছে তার হাত। মাথায় রাইফলের বেয়নেট দিয়ে আঘাত করা হয়েছে।  
বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৫৩ ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাহিদ হোসেন বলেন, এ ব্যাপারে বিজিবি একটি অভিযোগ পেয়েছে। এরপর একটি বিশেষ টহলদল ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিএসএফের নিকট কড়া প্রতিবাদ জানানো হয়েছে। এ পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ওই সীমান্তে কম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) জানিয়েছে, এমন ঘটনা ঘটে থাকলে তা দুঃখজনক। ঘটনাটি তদন্ত করে দেখা হবে। সত্যতা পাওয়া গেলে দায়ী বিএসএফ সদস্যদের উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে, সেদিকেও নজর রাখার কথা জানিয়েছে বিএসএফ।

বাংলাদেশ সময়: ০৮২১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।