ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে শান্তিরক্ষী শরিফের দাফন সম্পন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
সিরাজগঞ্জে শান্তিরক্ষী শরিফের দাফন সম্পন্ন

সিরাজগঞ্জ: মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে শান্তিরক্ষা মিশনে গিয়ে নিহত জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীর সদস্য বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিক শরীফের দাফন সম্পন্ন হয়েছে।  

শনিবার (১৫ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে নামাজে জানাজা শেষে রাষ্টীয় মর্যাদায় গ্রামের বাড়ি সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার বেড়া খারুয়া কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হয়।

এর আগে দুপুরে সেনাবাহিনীর লাশবাহী গাড়িতে করে বেড়া খারুয়া গ্রামে শরীফের মরদেহ এসে পৌঁছালে স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। বাবা-মা ও স্ত্রীসহ স্বজনদের আহাজারিতে পরিবেশ ভারী হয়ে ওঠে।  

সেনাবাহিনী ও জাতিসংঘের পতাকা মোড়ানো কফিনে মরদেহ গ্রহণ করেন বাবা লেবু তালুকদার। এ সময় বিপুল সংখ্যক গ্রামবাসী উপস্থিত ছিলেন।

বেড়া খারুয়া গ্রামের তাঁত শ্রমিক লেবু তালুকদারের প্রথম সন্তান শরিফ। তার ছোট এক ভাই ও এক বোন রয়েছে। শরিফ বেলকুচির আলহাজ্ব সিদ্দিক উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করার পর গত ২০১৭ সালে সেনাবাহিনীতে যোগ দেন। গত বছর ডিসেম্বর জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যান। বাংলাদেশ সেনাবাহিনীর একটি পদাতিক ব্যাটালিয়ন (ব্যানব্যাট-৮) ২০২১ সালের ৯ নভেম্বর থেকে বিস্তীর্ণ এলাকাজুড়ে শান্তিক্ষায় নিয়োজিত থাকেন। ৪ আক্টোবর দুর্গম এলাকায় মোতায়েন অন্যতম অস্থায়ী ক্যাম্প কুই থেকে পরিচালিত যান্ত্রিক টহলের একটি দল মেজর আশরাফের নেতৃত্বে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় কাইতা এলাকায় টহলে যায়। বাংলাদেশ সময় রাত ১টা ৩৫ মিনিটে ফেরার পথে পুঁতে রাখা আইইডি বিস্ফোরণ হলে টহল কমান্ডার মেজর আশরাফকে বহনকারী প্রথম গাড়িটি প্রায় ১৫ ফুট দূরত্বে ছিটকে পড়ে। ঘটনাস্থলেই সৈনিক শরিফ, সৈনিক জাহাঙ্গীর ও সৈনিক জসিম গুরুতর আহত হন। জরুরি ভিত্তিতে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ১৪৪ কিলোমিটার দূরে বোয়ারে মিনুসকা হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন।  

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।