ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীতে ৪ চাঁদাবাজ-ছিনতাইকারী গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
রাজধানীতে ৪ চাঁদাবাজ-ছিনতাইকারী গ্রেফতার ছবি: প্রতীকী

ঢাকা: রাজধানীর কদমতলী, যাত্রাবাড়ী ও হাজারীবাগ এলাকায় পৃথক তিন অভিযানে ৪ চাঁদাবাজ ও ছিনাতাইকারীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শনিবার (১৫ অক্টোবর) র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতার আসামিরা হলেন- মো. আবুল হোসেন (৪৫),  মো. আল আমিন (১৮), মো. সোহেল (২৮) ও মো. আল আমিন ওরফে আসিফ ওরফে কালু (১৯)। অভিযানকালে তাদের কাছ থেকে ২টি মোবাইল ফোন, ২টি কাঠের লাঠি, আদায়কৃত চাঁদা ৬ হাজার ৬৫০ টাকা ও ১টি চাকু জব্দ করা হয়।

ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন  জানান, শুক্রবার (১৪ অক্টোবর) রাজধানী ঢাকার কদমতলী থানাধীন ১নং ইলেকট্রিক সুপার মার্কেট এলাকায় অভিযান চালিয়ে আন্তঃজেলা ট্রাক, লরি, কাভার্ডভ্যানসহ বিভিন্ন পরিবহন থেকে অবৈধভাবে চাঁদা তোলায় আবুল হোসেন ও আল আমিনকে গ্রেফতার করা হয়। একই দিনে অপর এক অভিযানে যাত্রাবাড়ী চৌরাস্তা এলাকা থেকে সোহেল নামে এক ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়। এছাড়া অপর একটি দল  হাজারীবাগ থানাধীন কালুনগর এলাকায় আভিযান চালিয়ে আসিফ ওরফে কালু নামে এক ছিনতাইকারীকে গ্রেফতার করেছে।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, গ্রেফতার ব্যক্তিরা বেশ কিছুদিন ধরেই কদমতলী, যাত্রাবাড়ী ও হাজারীবাগসহ আশপাশের বিভিন্ন এলাকায় আন্তঃজেলা ট্রাক, কাভার্ডভ্যান ও লরীসহ বিভিন্ন পরিবহনের চালক ও হেলপারদের বিভিন্ন প্রকার ভয়ভীতি দেখিয়ে অবৈধভাবে জোরপূর্বক চাঁদা আদায় কররতন। সেই সঙ্গে পথচারীদের ধারালো চাকুর ভয় দেখিয়ে টাকা-পয়সা, মোবাইলসহ মূল্যবান সম্পদ ছিনিয়ে নিতেন।

গ্রেফতার ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান এই র‌্যাব কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।