ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

জেলে বসে দল গঠন, ডাকাতির প্রস্তুতির সময় গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
জেলে বসে দল গঠন, ডাকাতির প্রস্তুতির সময় গ্রেফতার গ্রেফতার তিন ডাকাত -বাংলানিউজ

ঢাকা: রাজধানীর উত্তরায়  মহাসড়কে ডাকাতি চক্রের প্রধানসহ ৩ দুর্বৃত্তকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (১৮ অক্টোবর)দিনগত রাতে উত্তরা ৩ নম্বর সেক্টর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

এসময় তাদের কাছে থেকে দুটি চাকু পাওয়া যায়।

গ্রেফতাররা হলেন- সালাম মাতবর (৫৩), মো. ইকরাম আলী মুন্সি (৩৮) ও  শাহীন আলম প্রকাশ আলম (২৪)।

বুধবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় এই তথ্য জানান উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) মোহাম্মদ মহসীন।

তিনি বলেন, গ্রেফতার সালাম এই ডাকাতদলের হোতা। তার নামে আগের ৪টি মামলা রয়েছে। সেসব মামলায় তিনি জেলে থাকার সময়ই ইকরাম ও শাহীনের সঙ্গে পরিচয় হয়। পরে তারা জামিনে মুক্তি পেয়ে  ডাকাত দল তৈরি করেন।

এরপর তারা বিভিন্ন গ্যারেজ থেকে প্রথমে গাড়ি ভাড়া করে প্রবাসীদের টার্গেট করে যাত্রী হিসেবে গাড়িতে তুলতেন। পরে নির্জন কোনো স্থানে নিয়ে চাকু, ছুরির ভয় দেখিয়ে সব লুটে করতেন। আর রাতে মহাসড়কে অবস্থান করে প্রাইভেট কার বা সিএনজি অটোরিকশা থামিয়ে অস্ত্রের মুখে সব কেড়ে নিতেন। মঙ্গলবারও এরকম ডাকাতির প্রস্তুতি নিতে উত্তরা ৩ নং  সেক্টরে আসেন।

তিনি আরও বলেন, পরে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে সালামসহ ৩ জনকে গ্রেফতার করে। বাকি দুইজনের নামেও বিভিন্ন থানায় মামলা রয়েছে। তাদের বুধবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।