ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শেখ হাসিনা ফিরে না এলে এত উন্নয়ন হতো না: শাহরিয়ার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
শেখ হাসিনা ফিরে না এলে এত উন্নয়ন হতো না: শাহরিয়ার

রাজশাহী: শেখ হাসিনা দেশে ফিরে না এলে দেশের এত উন্নয়ন হতো না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

বুধবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় রাজশাহীর বাঘা উপজেলার রুস্তমপুর উচ্চ বিদ্যালয়ে নবনির্মিত চারতলা একাডেমিক ভবনের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

শাহরিয়ার আলম বলেন, ’৭৫-এর ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর সকল বাধা পেরিয়ে ১৯৮১ সালে শেখ হাসিনা দেশে ফিরে না এলে বাংলাদেশের এত উন্নয়ন হতো না। আজ দেশের সব জায়গায় শেখ হাসিনার উন্নয়ন পৌঁছে গেছে।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আজ এশিয়ার মধ্যে একটি উন্নত রাষ্ট্রে পরিণত হয়েছে উল্লেখ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, এখন রাস্তা-ঘাটের দিকে তাকালেই বোঝা যায় কতটা উন্নয়ন হয়েছে দেশের। কোথাও এখন কাঁচা বা টিনশেডের প্রাইমারি স্কুল দেখা যায় না। আগামী ৪ বছর পর দেশের কোথাও কোনো শিক্ষাপ্রতিষ্ঠান কাঁচা থাকবে না।

দেশকে এগিয়ে নিতে হলে শিক্ষার ভূমিকা অপরিসীম উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, সবাই এগিয়ে এলে আমাদের পক্ষে একটি সুন্দর সমাজব্যবস্থা গড়ে তোলা সম্ভব।

তিনি বলেন, যারা ভালো কাজ করে জনগণ তাদের মনে রাখে, তাদের সঠিক মূল্যায়ন করে। যারা ভালো কাজে করবে না, মানুষ তাদের মূল্যায়ন করবে না। যারা অন্যায় কাজের সঙ্গে জড়িত প্রধানমন্ত্রী তাদের পছন্দ করেন না।

এ সময় তিনি বৈশ্বিক সংকট মোকাবিলায় কোনো জমি পতিত না রাখার পরামর্শ দেন।

অনুষ্ঠানে রুস্তমপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতি মো. মাহাতাব আলীর সভাপতিত্বে বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমীন আক্তার বক্তৃতা করেন।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।