ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

পিরোজপুরের উন্নয়নে ১০ দফা দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
পিরোজপুরের উন্নয়নে ১০ দফা দাবি ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ঢাকা-টুঙ্গিপাড়া রেল লাইন পিরোজপুর পর্যন্ত বর্ধিত করা এবং ঢাকা-পিরোজপুর রুটে সরকার নির্ধারিত বাসভাড়া কার্যকর করাসহ ১০ দফা দাবি জানিয়েছে ঢাকাস্থ পিরোজপুর ফোরাম।

শুক্রবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন থেকে এসব দাবি জানান ফোরামের নেতারা।

এ সময় তারা দাবি বাস্তবায়নে পিরোজপুরবাসী ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। আয়োজনে সভাপতিত্ব করেন কেএম আব্দুস সোবহান।

ফোরামের অন্যান্য দাবিগুলো হলো- ভাঙ্গা-গোপালগঞ্জ-টুংগীপাড়া-পিরোজপুর সড়ক চার লেন করতে হবে, অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা, পিরোজপুরে মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করতে হবে ও কঁচা নদীতে ব্রিজ নির্মাণ করতে হবে।  

এছাড়াও তাদের দাবির মধ্যে রয়েছে বেকুটিয়া ব্রিজ থেকে ভাণ্ডারিয়া-মঠবাড়িয়া সংযোগ সড়ক নির্মাণ, কালিগঙ্গা নদীতে নেছারাবাদ-পিরোজপুর সংযোগ সেতু, কৃষি কলেজ প্রতিষ্ঠা এবং অবিলম্বে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কাজ শুরু করতে হবে।

বৈঠকে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার ও পিরোজপুর ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু সাঈদ মোল্লা।

বক্তারা এ সময় বলেন, দেশের সব থেকে শিক্ষিত পৌরসভা পিরোজপুর। দুর্ভাগ্যের বিষয়- সরকার আসে সরকার যায় কিন্তু পিরোজপুরবাসীর ভাগ্যের উন্নয়ন হয় না। যোগাযোগ ব্যবস্থার উন্নতি হলে পিরোজপুরের বিভিন্ন কাঁচামাল ঢাকাসহ দেশের অন্যান্য স্থানে পাঠানো দ্রুত এবং সহজ হবে। এতে যেমন এই এলাকার কৃষকের উন্নতি হবে ঠিক তেমনি দেশের উন্নয়ন ঘটবে।  

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
এইচএমএস/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।