ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

১০ টাকা বেশি দামে চিনি বিক্রি করায় লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
১০ টাকা বেশি দামে চিনি বিক্রি করায় লাখ টাকা জরিমানা

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা সদর উপজেলার সরোজগঞ্জ বাজারে অভিযান চালিয়েছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে নির্ধারিত দামের চেয়ে ১০ টাকা বেশি দামে চিনি বিক্রি করায় মেসার্স আশাদুল স্টোরকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

 

রোববার (২৩ অক্টোবর) দুপুর দেড়টার দিকে এ অভিযান চালানো হয়।

চুয়াডাঙ্গা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, চিনিসহ নিত্য প্রয়োজনীয় অন্যান্য পণ্যের দাম নিয়ন্ত্রণে সরোজগঞ্জ বাজারে অভিযান চালানো হয়। এসময় মেসার্স আশাদুল স্টোরে গিয়ে দেখা যায়, ২৩ দিন আগে ৭৮ টাকা কেজি দরে কেনা চিনি ১০০ টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়া প্রতিষ্ঠানটি থেকে বিক্রির জন্য রাখা প্রচুর মেয়াদোত্তীর্ণ পণ্য জব্দ করা হয়। নিত্যদিনের মূল্যতালিকাও প্রদর্শন করা নেই। এসব অপরাধে প্রতিষ্ঠানটি ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৮, ৪০ ও ৫১ ধারায় এক লাখ টাকা জরিমানা করা হয়। এসময় ব্যবসায়ীদের সরকার নির্ধারিত ও ন্যায্যমূল্যে পণ্য বিক্রির নির্দেশনা দেওয়া হয়।  

জনস্বার্থে এমন অভিযান চলবে বলেও জানান তিনি।

সরকার নির্ধারিত নতুন দাম অনুযায়ী,খুচরা বাজারে প্রতি কেজি খোলা চিনি ৯০ টাকা ও প্যাকেটজাত চিনির দাম ৯৫ টাকায় বিক্রি হওয়ার কথা।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।