ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

প্রয়োজনে সেতু ভবন ভাঙতে হবে: মেয়র আতিক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
প্রয়োজনে সেতু ভবন ভাঙতে হবে: মেয়র আতিক  ছবি: রাজীন চৌধুরী 

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, নগরের প্রয়োজনে সেতু ভবন ভাঙতে হবে।

বুধবার (২৬ অক্টোবর) দুপুরে রাজধানীর গুলশান লেকশোর হোটেলে নিম্ন আয়ের মানুষের আবাসন ও নাগরিক সুবিধাসমূহ প্রেক্ষিত ঢাকা শিরোনামে নগর কথা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

 

অনুষ্ঠানের আয়োজন করে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, সেন্টার ফর আরবান স্টাডিজ, ইউএন-হ্যাবিট্যাট এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।

আতিকুল ইসলাম বলেন, এয়ারপোর্ট সড়কে চেয়ারম্যান বাড়ীর সামনে সিটি ফরেস্ট ছিল, সেটা হত্যা করে কেন সেতু ভবন করা হয়েছে। সেতু ভবনের পাশে আবার বিআরটিএ ভবন করা হয়েছে। ড্যাপের মধ্যে এবং নগর পরিকল্পনায় এই জায়গাগুলোতে যদি সিটি ফরেস্ট থাকে, থাকলে এসব ভবন ভাঙতে হবে। প্রয়োজনে অবশ্যই সেতু ভবন ভাঙতে হবে।  

মেয়র বলেন, রাজধানীতে অপরিকল্পিতভাবে স্থাপনা করা হচ্ছে। এগুলো কেন করা হচ্ছে। কার পরামর্শে হচ্ছে। নগরে কিছু করতে গেলে অবশ্যই সিটি করপোরেশনের অনুমতি নিতে হবে। সবুজ এলাকা ও উন্মুক্ত স্থান ধ্বংস করে কিছু করতে দেওয়া হবে না। আমাদের ভবিষ্যত প্রজন্মের কথা ভাবতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।  

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২ 
এমএমআই/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।