ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রী শ্রমিকদের পাশে আছেন: শাজাহান খান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
প্রধানমন্ত্রী শ্রমিকদের পাশে আছেন: শাজাহান খান বক্তব্য দিচ্ছেন শাজাহান খান

দিনাজপুর: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় শ্রমিকদের পাশে আছেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাবেক নৌ-পরিবহন মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি।  

বুধবার (২৬ অক্টোবর) দিনাজপুর বন্ধন কমিউনিটি সেন্টারে জেলা ট্রাক ও ট্যাংক-লরি কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের ২৫তম ত্রি-বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

 

শাজাহান খান বলেন, আন্দোলনের নামে বিএনপি দেশের অর্থনৈতিক পরিচালনাকারী শ্রমিক ও মালিকদের ১ হাজার বাস-ট্রাক পুড়িয়েছে। ৩ হাজার যানবাহন ভাঙচুর করা হয়েছিল। শ্রমিককে হত্যা করেছে। অনেক শ্রমিক এখনও পঙ্গু হয়ে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব মালিক-শ্রমিকদের ১০০ কোটি টাকা অনুদান দিয়েছেন। শ্রমিকদের সুখে দুঃখে প্রধানমন্ত্রী সবসময় তাদের পাশে আছেন।  

তিনি আরও বলেন, বিএনপি ক্ষমতায় থাকা অবস্থায় শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী ও হাজী ইয়াকুবসহ শ্রমিকদের গ্রেফতার করে অমানবিকভাবে নির্যাতন করা হয়েছিল। শ্রমিক আছেই বলে যানবাহনের চাকা ঘুরছে। শ্রমিকদের ঘাম ঝড়া শ্রমে দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটছে। আওয়ামী লীগ ক্ষমতায় আশার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে চালিকা শক্তি শ্রমিকদের সম্মান করে সব ধরনের সুযোগ-সুবিধা দিচ্ছেন।  

দিনাজপুর জেলা ট্রাক ও ট্যাংক-লরি, কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আলতাফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী।  

বিশেষ অতিথির বক্তব্য দেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।  

বক্তব্য দেন- অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) আসলাম উদ্দীন, আঞ্চলিক শ্রমদপ্তরের উপ-পরিচালক মো. আবুল বাসার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সহকারী পরিচালক কাফিউল হাসান মৃধা, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশর রংপুর বিভাগীয় কমিটির সভাপতি ফজলে রাব্বী, গাইবান্ধা জেলা ট্রাক ও ট্যাংক-লরি কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল করিম, গাইবান্ধা ট্রাক ও ট্যাংক-লরি কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আফজাল হোসেন, জয়পুরহাট ট্রাক ও ট্যাংক-লরি কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মোশারফ হোসেন, নীলফামারী জেলা ট্রাক ও ট্যাংক-লরি কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রণজিৎ কুমার রায়, শহর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শামীম আলম সরকার বাবু, সাধারণ সম্পাদক এনাম উল্লাহ জেমী, জেলা ট্রাক ও ট্যাংক-লরি কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের সাবেক যুগ্ম সম্পাদক মানিকুল ইসলাম ও সাবেক সহ-সাধারণ সম্পাদক ইরফান আলী প্রমুখ।  

অনুষ্ঠান শেষে ২৪ জন মৃত শ্রমিক পরিবারের মধ্যে ১৩ লাখ ২০ হাজার টাকা, ১০০ শ্রমিকদের মেয়ের বিয়ের জন্য ২১ লাখ টাকা ও চারজন পঙ্গু শ্রমিককে ২ লাখ ২০ হাজার টাকার চেক বিতরণ করেন প্রধান অতিথি ও বিশেষ অতিথি।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।