ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পঞ্চগড়ে বাজার তদারকি অভিযানে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
পঞ্চগড়ে বাজার তদারকি অভিযানে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

পঞ্চগড়: লেবেল বিহীন দই রাখার পাশাপাশি, অপরিচ্ছন্ন পরিবেশ খাবার রাখা ও মূল্য তালিকা না রাখায় বাজার তদারকি অভিযানে পঞ্চগড়ে তিন প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (২৯ অক্টোবর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত পঞ্চগড় শহরের সিনেমাহল রোড এলাকায় অভিযান পরিচালনা করে তাদের জরিমানা করা হয়।

এসময় অভিযানের নেতৃত্ব দেন পঞ্চগড় কার্যালয়ের সহকারী পরিচালক পরেম চন্দ্র বর্মন।

সহকারী পরিচালক পরেম চন্দ্র বর্মন বাংলানিউজকে বলেন, ভোক্তার চাহিদা নিশ্চিত করতে মানসম্মত খাবার পরিবেশনে বাজার তদারকির বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এসময় শহরের গাউসিয়া হোটেল এন্ড রেস্টুরেন্টকে ২ হাজার টাকা, কুমিল্লা সুইটসকে ২ হাজার টাকা ও মৌচাক হোটেল এন্ড রেস্টুরেন্ট ১ হাজার টাকাসহ মোট তিন প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ ও আদায় করা হয়।

তিনি আরো বলেন, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের নির্দেশক্রমে ও পঞ্চগড় জেলা প্রশাসকের সার্বিক সহযোগিতায় বাজার তদারকি অভিযান পরিচালনা করা হচ্ছে। ভোক্তা-অধিকার লঙ্ঘনজনিত বিভিন্ন অপরাধ আমরা চিহ্নিত করে ওই সব প্রতিষ্ঠানকে জরিমানাসহ সচেতন করছি। জনসার্থে আমাদের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২৩০৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।