ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

সেবাপ্রার্থীকে চড়-থাপ্পর দেওয়ার অভিযোগ আরএমও’র বিরুদ্ধে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
সেবাপ্রার্থীকে চড়-থাপ্পর দেওয়ার অভিযোগ আরএমও’র বিরুদ্ধে ডা. মোমিন উদ্দিন চৌধুরী

হবিগঞ্জ: হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালে সেবা নিতে আসা ব্যক্তিকে মারধরের অভিযোগ উঠেছে হাসপাতালটির আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. মোমিন উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে।  

এ অভিযোগ তদন্তের জন্য কমিটি গঠন করা হবে বলে জানিয়েছে জেলা প্রশাসন।


 
গত রোববার জামাল মিয়া নামে ওই ব্যক্তি হবিগঞ্জের জেলা প্রশাসক, সিভিল সার্জন ও হাসপাতালের তত্ত্বাবধায়কের কাছে লিখিত অভিযোগ দেন। তিনি হবিগঞ্জ সদর উপজেলার রিচি গ্রামের বাসিন্দা।
 
অভিযোগে উল্লেখ করা হয়, গত ১২ আগস্ট জামাল মিয়ার ছোট ভাই এসএসসি পরীক্ষার্থী মুন্না মিয়া সড়ক দুর্ঘটনায় মারা যান। জামাল মিয়া তার ভাইয়ের মৃত্যুর প্রয়োজনীয় কাগজের জন্য হাসপাতালে যান। তবে কয়েক মাস হয়ে গেলেও সেটি দেওয়া হয়নি। হাসপাতালের অফিস সহকারী শাহজাহান মিয়া তার কাছ থেকে ২০ হাজার টাকা নিয়েও সেটি দেননি। পরে গত ২৫ অক্টোবর আরএমও ডা. মোমিন উদ্দিন চৌধুরীর কাছে গিয়ে মৃত্যু সনদের জন্য অনুরোধ জানালে তিনি তাকে চড়-থাপ্পর মেরে পুলিশে ধরিয়ে দেওয়ার ভয় দেখিয়ে বিদায় করে দেন।
 
এ বিষয়ে হবিগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) ইশরাত জাহানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি একটি খুদে বার্তায় জানান, লিখিত আভিযোগ পাওয়া গিয়েছে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে।
 
তবে মারধরের অভিযোগটি মিথ্যা দাবি করে হাসপাতালের আরএমও ডা. মুমিন উদ্দিন চৌধুরী ও তত্ত্বাবধায়ক ডা. আমিনুল সরকার জানান, জামাল মিয়া ময়নাতদন্তের (পিএম) রিপোর্ট নিতে হাসপাতালে এসেছিলেন। সেটি তার হাতে দেওয়ার সুযোগ নেই। হাসপাতালের পক্ষ থেকে পুলিশের কাছে দেওয়া হয়। এ নিয়ে জামাল আরএমওর সঙ্গে দুর্ব্যবহার করে পরবর্তীতে হাতে-পায়ে ধরে ক্ষমা চেয়েছেন।
 
এদিকে, হাসপাতালের অফিস সহকারী শাহজাহান মিয়া রোববার জামাল মিয়ার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে হবিগঞ্জ সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।
 
বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।